শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গণ ধর্ষণ ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:২৭ পিএম

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় প্রধান আসামি সাইফুরসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ।আজ বৃহস্পতিবার সকাল ১১টায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মো. আবুল কাশেমের আদালতে এ চার্জশিট প্রদান করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার ওসি (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য । বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের।
চার্জশিটে মামলার ৬ আসামিকে সরাসরি ধর্ষণে জড়িত এবং ২ জন সহায়তাকারী বলে উল্লেখ করা হয়েছে। ধর্ষণে সরাসরি অভিযুক্তরা হলেন- সাইফুর রহমান, শাহ মো. মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক, অর্জুন লস্কর, মো. রবিউল হাসান ও মাহফুজুর রহমান মাসুম। তবে ধর্ষণে সহযোগিতার জন্য আসামি করা হয়েছে মো. আইনুদ্দিন ও মিসবাউল ইসলাম রাজনকে।

এদিকে, ঘটনার দুই মাস পর গত ২৯ নভেম্বর অভিযুক্ত ৮ আসামির ডিএনএ রিপোর্ট তদন্ত কর্মকর্তার কাছে এসে পৌঁছে। ডিএনএ রিপোর্টে ৬ জনের সংশ্লিষ্টতার প্রমাণ মিলেছে বলে তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে। এর আগে গত ১ অক্টোবর ও ৩ অক্টোবর ২ দিনে এ মামলায় গ্রেপ্তার ৮ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা সংগ্রহের পর ঢাকায় সিআইডির বিশেষায়িত ল্যাবে তা পরীক্ষা করা হয়। গত ২৫ সেপ্টেম্বর রাতে সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে ওই গৃহবধূকে গণধর্ষণ করে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ঘটনায় ৬ জনকে আসামি করে এসএমপির শাহপরাণ থানায় নির্যাতিতার স্বামী মাইদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। মামলার পর র‍্যাব ও সিলেট জেলা পুলিশের অভিযানে আটক ৮ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার সকলেই ৫ দিন করে রিমান্ড শেষে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন আদালতে।এছাড়াও গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় জড়িত ৪ আসামির ছাত্রত্ব এবং সার্টিফিকেট বাতিল করে জাতীয় বিশ্ববিদ্যালয়। পাশাপাশি স্থায়ীভাবে এমসি কলেজ থেকে বহিষ্কারও করা হয়, সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাসুম ও রবিউল হাসানকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন