ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সাংবাদিকদের সুরক্ষা রাষ্ট্রের দায়িত্ব : ড. হোসেন জিল্লুর রহমান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৩:০১ পিএম

ব্রাকের চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান বলেছেন, সাংবাদিকদের চলার পথে সুরক্ষা ও সক্ষমতার নিশ্চয়তা দেওয়া যেমন সংবাদ মাধ্যমের দায়িত্ব, তেমনি রাষ্ট্রেরও দায়িত্ব।
সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণের পর তাকে উদ্ধারে চট্টগ্রামের সাংবাদিকদের আন্দোলনে অনুপ্রাণিত হয়েছেন বলেও জানান তিনি।
বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে ‘নৈতিক, অনুসন্ধানী সাংবাদিকতা, সুরক্ষা ও সক্ষমতা’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম রিসার্চ ইনিশিয়েটিভ (সিআরআই) ও চন্দনাইশ মিডিয়া ক্লাবের উদ্যোগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান বলেন, নৈতিক, বস্তুনিষ্ঠ ও অনুসন্ধানী সাংবাদিকতা বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অন্যতম অংশ। এ দায়িত্বপালন সহজ নয়।
তিনি বলেন, চট্টগ্রামের তরুণ সাংবাদিক গোলাম সরওয়ার তার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে যে মহাবিপদের সম্মুখীন হয়েছেন, তা সব স্তরের নাগরিকদের উদ্বিগ্ন করেছে। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে এ ধরনের বিপদের সম্মুখীন হওয়া উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অন্তরায়। এ ধরনের ঘটনা কিছুতেই গ্রহণযোগ্য নয়।
সংবাদ সম্মেলনে হোসেন জিল্লুর রহমান জানান, পিপিআরসি, চট্টগ্রাম রিসার্চ ইনিশিয়েটিভের (সিআরআই) উদ্যোগে এবং চট্টগ্রাম সাংবাদিক সংগঠনের সহযোগিতায় সাংবাদিকদের সক্ষমতা, সুরক্ষা বৃদ্ধিতে সহযোগিতা করা হবে। ঢাকা ও চট্টগ্রামের অনেক প্রশিক্ষক আছেন, তাদের দিয়ে এ কর্মসূচি আয়োজন করা যায়।
চন্দনাইশ মিডিয়া ক্লাবের সভাপতি ও যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান জামশেদ রেহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব কাজী মহসিন।
সংবাদ সম্মেলন শেষে জিল্লুর রহমান সাংবাদিক গোলাম সরওয়ারকে এক লাখ টাকা অনুদান প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন