ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মৌলভীবাজারে ৮ম দিনের মতো স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত : ইপিআই কার্যক্রম ব্যাহত

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৪:০৬ পিএম

মৌলভীবাজার সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীগন নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে ৮ম দিনের মতো কর্মবিরতি পালন করেছেন।
৩ ডিসেম্বর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে অনুষ্ঠিত কর্মবিরতি সমাবেশে বক্তব্য রাখেন সদর উপজেলা সদস্য সচিব ও স্বাস্থ্য সহকারী মোঃ বদরুল হক, বেবী চৌধুরী, উপানন্দ র্শমা, মোহাম্মদ সেলিম মিয়া, জয়রুল ইসলাম, কাজল কুমার রায়, প্রভাত দেবনাথ, স্বাস্থ্য পরিদর্শক লীলা রানী।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের মহা সমাবেশ বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিন। ২০১৮ সালের ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কমিটি গঠন করে দেন। এছাড়া চলতি বছরের ২০ ফেব্রুয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে বর্তমান স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব ও মহা-পরিচালক আমাদের দাবি সমূহ মেনে লিখিত সমঝোতা স্বাক্ষর করেন। কিন্তু তা বাস্তবায়ন করা হয়নি।
কর্মবিরতির কারণে উপজেলায় ইপিআই কার্যক্রম ব্যাহত হচ্ছে। অন্দোলনকারী স্বাস্থ্য সহকারীরা দাবিপূরনের প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন