ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

স্থানীয় নির্বাচনে মনোনয়ন বানিজ্য বরদাস্ত করা হবেনা -ওবায়দুল কাদের

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৫:১৫ পিএম

স্থানীয় নির্বাচনে মনোনয়ন বানিজ্য বরদাস্ত করা হবেনা বলে মন্তব্য করে আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,অতীতে যারা আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন বা বিদ্রোহী হয়ে বিজয়ী হয়েছেন, যারা দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হয়েছেন, তাদের মনোনয়ন দেয়া হবেনা।

বৃহস্পতিবার দুপুরে শহরের একটি চাইনিজ রেস্টেুরেন্টে লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় ভার্চুয়ালে যোগ দিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে। ক্ষমতার যেতে এখন অন্যের ওপর ভর করে অন্ধকারে চোরাগলি খুঁজছে। কিন্তু তাতেও কোনো কিনারা পাচ্ছে না জনবিচ্ছিন্ন দলটি।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে ওবায়দুল কাদের বলেন, মীমাংসিত বিষয় নিয়ে আপস করার কোনো সুযোগ নেই। ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যে কোনো অপচেষ্টা কঠোরভাবে দমন করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ আন্দোলন বা সমাবেশ করলে সরকার কোনো বাধা দেবে না। তবে আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে।

দলীয় নেতাকর্মীদের সাবধান করে ওবায়দুল কাদের বলেন, দল করলে দলের শৃঙ্খলা মানতে হবে। অর্জনে কোনো লাভ হবে না যদি দলে শৃঙ্খলা ফিরে না আসে। সাধারণ মানুষের সাথে আচরণ খারাপ করে উন্নয়নকে ম্লান না করারও আহবান জানান তিনি।

অন্যদিকে স্থানীয় সরকার নির্বাচনে ইতিমধ্যে যারা বিদ্রোহ করেছে আবার নির্বাচিত বা পরাজিত হয়েছে তাদের আর দল থেকে মনোনয়ন দেয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

দলে মনোনয়ন নিয়ে বাণিজ্য করা থেকে বিরত থাকার আহবান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্য ওবায়দুল কাদের বলেন, দিনের পর দিন ক্ষমতার অপব্যবহার করার জন্য দলের পদ পদবি কাউকে ইজারা দেয়া হয়নি। যে কোনো নেতিবাচক ঘটনায় দলের ও সরকারের ইতিবাচক অর্জনগুলো যেন ম্লান না হয় সেদিকে সতর্ক থাকতেও নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শিগগিরই বেগমগঞ্জ থেকে লক্ষ্মীপুর পর্যন্ত চার লেনের সড়ক উন্নীত করা হবে। কোনো অবস্থাতেই লক্ষ্মীপুর পিছিয়ে থাকবে না। লক্ষ্মীপুরের লক্ষ্মী ফিরিয়ে আনা হবে।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাবেক মন্ত্রী শাহাজান কামাল, সংসদ সদস্য আনোয়ার হোসেন খান, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও লক্ষ্মীপুর পৌর মেয়র আবু তাহের ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর উদ্দিন চৌধুরী নয়ন,সহ জেলার বিভিন্ন নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন