শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোহলিকে অধিনায়ক চান না ৭৭ ভাগ ভারতীয়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

এক ম্যাচ হাতে রেখেই ভারতের বিপক্ষে ২-০ তে সিরিজ জিতে নিয়েছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। অবশ্য গতপরশু নিয়ম রক্ষার ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে হোয়াইটওয়াশ হওয়ার হাত থেকে বেঁচেছে ভারত। ৬৩ রান করার পথে ব্যক্তিগত একটি রেকর্ডও হয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। ব্যক্তিগত ২৩ রানের সময় ওয়ানডেতে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে ওয়ানডে ইতিহাসে তার চেয়ে কম ইনিংসে ১২ হাজার রান আর কেউ করতে পারেননি। আগের রেকর্ডটি ছিল শচীন টেন্ডুলকারের। ৩০০তম ইনিংসে ১২ হাজার রান করেছিলেন তারই সাবেক সতীর্থ লিটল মাস্টার।
তবে সিরিজ হেরে যাওয়ায় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সমালোচনায় মেতেছেন ভারতীয় ক্রিকেট বোদ্ধা ও সমর্থকেরা। সুযোগ থাকলে তো তারা অধিনায়কের পদ থেকেই সরিয়ে দেন কোহলিকে। তার জায়গায় অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে চান বলেও অনলাইন ভোটাভুটিতে মতামত জানিয়েছেন তারা। অবশ্য চোটের কারণে অস্ট্রেলিয়া সিরিজের দলের সঙ্গে নেই ওপেনিং ব্যাটসম্যান রোহিত।
একটি সংবাদ সংস্থা ভারতের ওয়ানডে দলে কোহলির অধিনায়কত্ব থাকা না-থাকার ব্যাপারে অনলাইনে জরিপ চালিয়েছে। জরিপে উঠে এসেছে অধিনায়ক কোহলির প্রতি অনাস্থা। ৬৭ হাজার ৬৫২ জন সমর্থকের মধ্যে ৭৭.২৮ ভাগ অধিনায়কত্বের পদ থেকে কোহলির অপসারণ চেয়েছেন। সেখানে মাত্র ১৫ হাজার ৩৭০ জন কোহলির পক্ষে ভোট দিয়েছেন। অন্যদিকে রোহিতকে অধিনায়ক হিসেবে দেখতে চেয়েছেন ৫২ হাজার ২৮২ জন।
ওয়ানডেতে টানা ব্যর্থ হচ্ছে কোহলির ভারত। অস্ট্রেলিয়ার আগে এই বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষেও ৩-০ তে সিরিজ হেরেছিল ভারত। অর্থাৎ টানা পাঁচ ম্যাচ হেরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পরশু জয় পেয়েছে ভারত। দলের এমন পারফরম্যান্সে কোহলির অধিনায়কত্বকেই ব্যর্থ মনে করা হচ্ছে। এর আগে কোহলির সাবেক সতীর্থ গৌতম গম্ভীরও প্রকাশ্যে কোহলির অধিনায়কত্বের সমালোচনা করেছেন। ২-০তে সিরিজ হারের পর গম্ভীর বলেছিলেন, ‘সিডনিতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কোহলি দলের সেরা বোলারকে ২ ওভার বোলিং করিয়েই থামিয়ে দিলেন। আমার কাছে তো মনে হয় কোহলি ভুলেই গিয়েছিলেন, তিনি ওয়ানডে খেলছেন নাকি টি-টোয়েন্টি!’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন