শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে ২০২টি মোবাইলসহ ১১ জন গ্রেফতার

ছিনতাইয়ে সক্রিয় ১২ গ্রুপ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

চট্টগ্রাম নগরীতে ছিনতাইয়ে সক্রিয় রয়েছে ১২টি সন্ত্রাসী গ্রæপ। এদের টার্গেট পথচারী, রিকশা আরোহী এবং অটোরিকশার যাত্রী। ছিনতাইকৃত মোবাইল ও মালামাল বিক্রিতে জড়িত রয়েছে আরও ৫০ জন। নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোবাইল ছিনতাইকারী চক্রের ১১ জনকে গ্রেফতার করার পর গতকাল বৃহস্পতিবার এমন তথ্য জানান পুলিশ। গ্রেফতার ১১ জন ছিনতাইকারী এবং চোরাই মোবাইল বিক্রির সঙ্গে জড়িত।
এক প্রেস ব্রিফিংয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) এডিসি (দক্ষিণ) পলাশ কান্তি নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানার পুরাতন রেলস্টেশন, নতুন রেলস্টেশন ও নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে মোবাইল চোর ও ছিনতাইকারী এবং চোরাই মোবাইল বিক্রির সঙ্গে জড়িত মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ২০২টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়। পুরাতন রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে মো. ফজলুল করিম ও শাহ আলমকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যে বাকি আসামিদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার ১১ জন হলেন- মো. ফজলুল করিম (৩৫), মো. শাহ আলম (৩০), মহিউদ্দিন (২৭), ইয়াকুব হোসেন সাইমুন (১৯), রাজিব হোসেন (২৭), মো. সাজ্জাদ (২২), মিজানুর রহমান রাকিব (২০), মো. শাহাদাত (২২), শাকিল (২৪), দুলাল (২০) এবং রবিন (২৩)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, কোতোয়ালী এলাকায় চুরি ছিনতাইয়ের সঙ্গে জড়িত ১২টি গ্রæপ এবং চোরাই মোবাইল বিক্রির সঙ্গে জড়িত ৫০ জন ব্যবসায়ী। তাদের অনেকের নাম পরিচয় পুলিশ জানতে পেরেছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। পুলিশ জানায়, ছিনতাইয়ের সঙ্গে জড়িতদের মধ্যে রয়েছে রাব্বি, বাদশা, হোসেন, আলী, বস লিটন, আজমের নেতৃত্বে ১২টি গ্রæপ। এসব গ্রæপের সদস্যরা বিভিন্ন দলে ভাগ হয়ে ছিনতাই করে। তাদের ছিনতাই করা মোবাইল ফোন চলে যায় চিহ্নিত কয়েকজন ব্যবসায়ীর কাছে। চোরাই মার্কেটে প্রতিটি অ্যান্ড্রয়েড ফোন অর্ধেক দামে বিক্রি করা হয়। এসব ফোন যারা কেনেন তারা মনে করেন, অল্প দামে ফোন পাচ্ছেন। কিন্তু এসব কিনে তারা বিপদে পড়েন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন