ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নবজাতকের লাশ ডাস্টবিনে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

রাজধানীর হাজারীবাগের মনেশ্বর রোডের একটি ডাস্টবিন থেকে এক মেয়ে নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুর আড়াইটার দিকে নবজাতকের লাশটি উদ্ধার করা হয়।
হাজারীবাগ থানার এসআই মোহাম্মদ শহীদুল্লাহ জানান, গতকাল দুপুরে খবর পেয়ে হাজারীবাগ এলাকার মনেশ্বর রোডের ডাস্টবিন থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় এক নবজাতকের লাশ উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, ধারণা করা হচ্ছে, উদ্ধারের দুই-তিন ঘন্টা আগে নবজাতকটি ভূমিষ্ঠ হয়েছে। মৃত অবস্থায় কে বা কাহারা তাকে ডাস্টবিনে ফেলে রেখে গেছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে বিস্তারিত জানা যাবে।
রেমিট্যান্স প্রণোদনার কাগজপত্র জমার শর্ত সহজ করলো বাংলাদেশ ব্যাংক
অর্থনৈতিক রিপোর্টার : একবারে পাঁচ লাখ টাকার বেশি রেমিট্যান্সের বিপরীতে প্রণোদনার ক্ষেত্রে শর্ত শিথিল করলো বাংলাদেশ ব্যাংক। এখন থেকে রেমিট্যান্স প্রেরণকারীর পরিবর্তে দেশে থাকা সুবিধাভোগী প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলেই চলবে। আর রেমিট্যান্স প্রেরণকারী ও আহরণকারী ব্যাংক একই হলে ওই ব্যাংকই রেমিটেন্স প্রেরণকারীর কাগজপত্র সংগ্রহ ও যাচাই বাছাই করে গ্রহীতাকে প্রণোদনার টাকা দেবে। এরই মধ্যে বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপণ দেশের ব্যাংকগুলোতে পাঠিয়েছে।
এর আগে পাঁচ হাজার মার্কিন ডলার বা ৫ লাখ টাকার বেশি রেমিট্যান্সে ২ শতাংশ প্রণোদনার ক্ষেত্রে বিদেশি এক্সচেঞ্জ হাউজ থেকেই রেমিটারের কাগজপত্র পাঠানোর বাধ্যবাধকতা ছিল। এই নিয়ম শিথিল করে দেশে থাকা সুবিধাভোগী ব্যাংক শাখায় রেমিটারের কাগজপত্র জমা দেওয়ার বিধান করা হলো। ব্যাংক দ্রুত নগদ সহায়তার অর্থ ছাড় করার জন্য নিজ দায়িত্বেই ওই কাগজপত্র যাচাই বাছাই করে বিদেশি ব্যাংকের কাছে পাঠাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন