ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এই প্রথম একদিনে তিন হাজারের বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ৪:৫০ এএম

করোনা মহামারিতে এই প্রথম একদিনে তিন হাজারের বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রে বুধবার একদিনে সবচেয়ে বেশি কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ ছাড়া মহামারি করোনার প্রাদুর্ভাব শুরুর পর হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যাও প্রথমবার লাখ ছাড়িয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাব অনুযায়ী, বুধবার যুক্তরাষ্ট্রের নতুন করে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ১৫৭ জন। এর আগে দৈনিক সর্বোচ্চ মৃত্যু ছিল প্রাদুর্ভাবের শুরুতে গত ১৫ এপ্রিল; ২ হাজার ৬০৭ জন। - দ্য গার্ডিয়ান

বুধবার করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে দুই লক্ষাধিক করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো যুক্তরাষ্ট্রে একদিনে দুই লাখের বেশি মানুষ কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন। এ নিয়ে মোট ১ কোটি ৩৯ লাখ ১১ হাজার ৭২৮ আমেরিকানের দেহে সংক্রমণ ছড়িয়েছে মহামারি করোনা। স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে মোট সংক্রমণ ১ কোটি ৪০ লাখ ছাড়িয়ে যাবে বলেই ধারণা করা হচ্ছে। বুধবার যুক্তরাষ্ট্রের চেম্বার্স অব কমার্স আয়োজিত এক অনুষ্ঠানে মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) পরিচালক ডা. রবার্ট রেডফিল্ড বলেন, দেশের হাসপাতালগুলোর ৯০ শতাংশ এখন রোগীতে পূর্ণ।

তিনি বলেন, স্বাস্থ্যব্যবস্থাকে পতনের হাত থেকে বাঁচানোর মতো একটা সংকটময় পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছি আমরা। বাস্তবতা হলো, আগামী ডিসেম্বর, জানুয়ারি এবং ফেব্রুয়ারির সময়টা আরও কঠিন হতে যাচ্ছে। নভেম্বরজুড়ে যুক্তরাষ্ট্রে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়তে শুরু করে। থ্যাংকসগিভিং ডে ও বড়দিন উপলক্ষে সংক্রমণ বাড়বে বলে বিশেষজ্ঞরা আগেই অবশ্য সতর্ক করে দিয়েছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ আশরাফুল হক ৪ ডিসেম্বর, ২০২০, ১:০২ পিএম says : 0
আমেরিকা নিজের দেশের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত না করেই , ইসরাইলিদের খুশির জন্য ব্যস্ত! মুসলমানদের বিরুদ্ধে মিথ্যা কাল্পনিক অভিযোগ করে যুদ্ধ করা জন্য!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন