ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাইডেন করোনাভাইরাস সংকট মোকাবেলায় ফাউচিকেই প্রধান স্বাস্থ্য পরামর্শক হিসেবে চান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ৩:১৬ পিএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংকট মোকাবেলায় ফাউচিকে প্রধান স্বাস্থ্য পরামর্শক হিসেবে চেয়েছেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সিএনএনকে বাইডেন বলেন, দায়িত্বভার গ্রহণের পর তিনি এ্যান্থনি ফাউচিকেই প্রধান স্বাস্থ্য পরামর্শক হিসেবে চান। ফাউচি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব এ্যালার্জি এন্ড ইনফেকশন ডিজিজের (এনআইএআইডি) পরিচালক ও শীর্ষ সংক্রমণ রোগ বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন। -ফোর্বস, সিএনএন

গতকাল বৃহস্পতিবার বাইডেন কথা বলেন ফাউচির সঙ্গে। তিনি ফাউচিকে এনআইএআইডি’র পরিচালক হিসেবে থেকে যাওয়ার পরামর্শ দেন। হোয়াইট হাউসে তাকে প্রধান পরামর্শক হিসেবে চান বাইডেন। গত ৩৬ বছর ধরে সংক্রমণ রোগ নিয়ে ফাউচির অভিজ্ঞতা যুক্তরাষ্ট্রে কোভিড সংকট মোকাবেলায় খুবই প্রয়োজন। তবে প্রধান স্বাস্থ্য পরামর্শক হিসেবে ফাউচির ভূমিকা কি হবে তা বিস্তারিত জানাননি বাইডেন। বাইডেনের প্রস্তাব ফাউচি গ্রহণ করবেন কি না তা পরিস্কার নয় তবে গত মাসে প্রকাশনা সংস্থা ম্যাকক্ল্যাচিকে তিনি জানান বাইডেন প্রশাসনে গুরুত্বের সঙ্গেই কাজ করার বিবেচনা করছেন।

নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন বলেন, এর আগে বেশ কয়েকজন প্রেসিডেন্টের শাসনামলে ফাউচি যে ভূমিকা রেখেছেন ঠিক সেই ভূমিকা এখন তিনি রাখবেন এমনটিই চাই। বাইডেন প্রশাসনে কোভিড টিমে ফাউচি কাজ করবেন সেটাই চান বাইডেন। তবে মার্কিন প্রশাসনে প্রধান স্বাস্থ্য পরামর্শক অতটা গুরুত্বপূর্ণ পদ নয় বলে অনেকে মনে করেন। এধরনের পদে প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউসে গত বছর ফেব্রুয়ারিতে রনি জ্যাকসনকে নিয়োগ দেন। তার বিরুদ্ধে ভুল চিকিৎসাপত্র দেয়ার অভিযোগ উঠলে এক বছরের কম সময়ের মধ্যে তাকে সরিয়ে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন