ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সভা-সমাবেশে নিষেধাজ্ঞা নাগরিক অধিকার ভূলুণ্ঠিত করার শামিল ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ৫:২৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ঢাকা মহানগরীতে সরকারের পূর্বানুমতি ছাড়া সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারির প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। আজ শুক্রবার এক বিবৃতিতে মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, সরকারের এই সিদ্ধান্ত জনগণের সাংবিধানিক ও মৌলিক অধিকারের পরিপন্থী এবং নাগরিক ও রাজনৈতিক অধিকার ভূলুণ্ঠিত করার শামিল। সংবিধান ও মৌলিক অধিকার পরিপন্থী এই গণবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।

ইউনুছ বলেন, সংবিধানে অবাধে সভা-সমাবেশ করার অধিকার যে কোনো নাগরিক ও সংগঠনের আছে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে সংবিধান স্বীকৃত জনগণের এই অধিকার বিভিন্নসময় কেঁড়ে নিয়েছে অথবা সঙ্কুচিত করেছে, যা সংবিধানের লঙ্ঘন। আবার হঠাৎ করে ডিএমপিকে দিয়ে পূর্বানুমতি ছাড়া রাজনৈতিক দল, ধর্মীয় ও সামাজিক সংগঠনের সভা-সমাবেশ, ওয়াজ-মাহফিলের ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার আবারও সংবিধান লঙ্ঘন করল। অথচ ক্ষমতাসীন দল বা তাদের সমর্থক সংগঠন কোনো পূর্বানুমতি বা শর্ত ছাড়াই যখন তখন রাস্তা বা লোকালয় দখল করে সভা-সমাবেশ করছে।

তিনি বলেন, অনুমতির নামে সরকার রাজনীতিকে বিভিন্নশর্তের বেড়াজালে আটকে নিয়ন্ত্রণ করছে, জনগণের অধিকার হরণ করছে। রাজনীতির স্বাভাবিক পথরুদ্ধ ও সঙ্কুচিত করছে। মূলত প্রশাসনকে অপব্যবহার করে জনরোষ ও গণআন্দোলন থেকে নিজেদের রক্ষা করতে সরকার সংবিধান স্বীকৃত জনগণের মৌলিক অধিকার হরণ করছে। তিনি অবিলম্বে এধরণের নিষেধাজ্ঞা প্রত্যাহারের জোর দাবি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Jack Ali ৪ ডিসেম্বর, ২০২০, ৬:৫৮ পিএম says : 0
Did our Beloved Prophet protest against any body like the way want to protest??? Allah ordered Prophet to carry out Jihad and uproot all Zalem/Kafir and our Prophet rescue all the oppressed people.. We are the Ummah of Prophet but we are not following as such our country have been destroyed by the Non Believer government. O'Alem do you know who are the Alem?? Allah mentioned in the Qur'an that those who fear Allah, they are Alem.
Total Reply(0)
delwar khan ৫ ডিসেম্বর, ২০২০, ১:২৩ পিএম says : 0
এরাতো এগুলোই করবে এদের হাত থেকে বাচতে আমাদের অবশ্যই পদক্ষেপ নেয়া উচিত
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন