ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

নির্মাণের দুই বছরেই বেহাল

হাওরের অলওয়েদার সড়ক

নাসিম খান, কিশোরগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কিশোরগঞ্জের হাওরের অলওয়েদার সড়ক সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশজুড়ে ভাইরাল হয়েছে। এ সড়কটি ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হলেও মাত্র দুই বছরে পাটাতন সরে গেছে। এমনকি সৃষ্টি হয়েছে ৪টি সেতুর দুই পাশে বড় বড় গর্ত। সড়কের বেহাল দশায় ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। এদিকে, নির্বাহী প্রকৌশলী মো. আমিনুর রহমান বলছেন, সড়কটি সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে।
জানা যায়, কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়ন থেকে একই ইউনিয়নের প্রত্যন্ত নোয়াগাঁও গ্রাম। দুই বছর আগে ৪৪ কোটি টাকা ব্যয়ে ৭ কিলোমিটার অলওয়েদার সড়ক নির্মাণ করা হয়। কিন্তু দুই বছর যেতে না যেতেই সড়কটির অনেক জায়গায় দু’পাশের পাটাতন সরে গেছে এবং ৪টি সেতুর পাশে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। স্থানীয় এলাকাবাসী বলছেন, নিম্নমানের কাজ হওয়ায় সড়কটি দুই বছরে ভেঙে গেছে এবং আগামী বর্ষার আগে সড়কটি সংস্কার করা না হলে সড়ক পথে চলাচল করতে পারবে না বলে আশঙ্কা এলাকাবাসীর।
দ্রæত সময়ে সড়কটি ভেঙে যাওয়ায় হতাশ হয়ে স্থানীয় বাঙ্গালপাড়া ইউনিয়ন পরিষদ, অষ্টগ্রাম ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক ভঁ‚ইয়া, বলছেন, যে ঠিকাদার প্রতিষ্ঠানরা এ সড়কের কাজটি করেছেন তাদের দিয়ে পুনরায় সড়কটি সংস্কার করা প্রয়োজন।
এ বিষয়ে কিশোরগঞ্জের এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আমিনুর রহমান বলেন, প্রাকৃতিক দুযোর্গে সড়কটি কম সময়ে ভেঙে গেছে। তবে সড়কটি সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন