ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

ভাস্কর্য ইস্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

দেশে চলমান ভাস্কর্য ইস্যু নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশ কর্মকর্তারা মনে করছেন, এই ইস্যুকে কেন্দ্র করে কোন চক্র অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে পারে। একইসঙ্গে রাজধানী ঢাকাসহ সারাদেশে যেখানে যেখানে ভাস্কর্য রয়েছে সেই এলাকায় ভাস্কর্য কেন্দ্রিক নিরাপত্তা বাড়ানো হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা জানান, যারা অপতৎপরতা চালানোর চেষ্টা করছে আমরা তাদের নজরদারি করছি। এজন্য রাজধানী ঢাকাসহ সারাদেশে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। দেশের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আমরা বদ্ধপরিকর। তিনি আরো বলেন, আমরা দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য সাধারণ ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহবান জানাই। কেউ যেন স্বার্থান্বেষী কোনও গোষ্ঠীর উস্কানির ফাঁদে পা না দেন। উল্লেখ্য গত শুক্রবার রাতে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর একটি নির্মাণাধীন ভাস্কর্যের হাত ও মুখমন্ডল ভেঙে ফেলে অজ্ঞাত দুর্বৃত্তরা।আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, ভাস্কর্য ইস্যু নিয়ে সাধারণ মানুষের ধর্মীয় অনুভূতি নিয়ে মাঠে নেমেছে একটি গোষ্ঠী। তারা কৌশলে সাধারণ মানুষের মনে ভাস্কর্য নিয়ে নেতিবাচক ধারণা দিয়ে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। বিষয়টি স্পর্শকাতর।

সংশ্লিষ্ট সূত্র জানায়, র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, চলমান ভাস্কর্য ইস্যু নিয়ে আমাদের নজরদারি বাড়ানো হয়েছে। আমরা তিনটি উপায়ে কাজ করছি। সাদা পোশাকে আমাদের সদস্যরা অপতৎপরতাকারীদের শনাক্তের চেষ্টা করছে। এছাড়া সারাদেশে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়নের সদস্যরা পেট্রোলিং করছে। কেউ আইনশৃঙ্খলা বিনষ্টের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আমাদের সাইবার ক্রাইম বিভাগের সদস্যরা অনলাইনে অপতৎপরতাকারীদের শনাক্তের চেষ্টা করছে। অনলাইনে যারা উস্কানিমূলক পোস্ট দিচ্ছে তাদের কঠোর নজরদারি করার পাশাপাশি শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন