ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মজুরি না দিয়ে ঠিকাদারের নির্যাতন

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

সিলেটের বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক নির্মাণ কাজের নারী শ্রমিকদের মজুরি না দিয়ে পাল্টা অমানুষিক নির্যাতন করেছে কাজের ঠিকাদার। অসহায় নারীরা কোন উপায়ান্তর না পেয়ে প্রচন্ড শীতের মধ্যে রাত্রীযাপন করেছেন রাস্থায়। এক পর্যায়ে বিশ্বনাথ থানা পুলিশের টহল দল তাদের নির্যাতনের অবস্থা দেখে থানায় আসার পরামর্শ দেন। গত শুক্রবার রাতে উপজেলার কালিগঞ্জ বাজারে। 

ভুক্তভোগী নারী শ্রমিকরা অভিযোগ করে বলেন, তারা প্রায় ২ মাস ধরে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের নির্মাণ শ্রমিকের কাজ করছেন। কিন্তু ঠিকাদার এ অসহায় নারী শ্রমিকদের মজুরির টাকা দেয়ার আশ^াস দিয়েও সময়ক্ষেপণ করতে থাকে। কিন্তু শ্রমিকদের ঘরে কোন খাবার নেই এমন কাকুতি মিনতি করার পরও কাজে নিয়োজিত ঠিকাদারের মন গলেনি।
নারী শ্রমিকরা ঢাকার মেসার্স শাওন এন্টারপ্রাইজ ঠিকাদারি প্রতিষ্ঠানের ঠিকাদার সুহেল আহমদের কাছে পাওনা টাকা চাইলে নারী ও তাদের সাথে থাকা শ্রমিকদের লাঠিপেটা করে গুরুতর জখম ও বিবস্ত্র করে রাতেই কালিগঞ্জ বাজার এলাকা থেকে তাড়িয়ে দেয়। তখন ২০ জন শ্রমিক পায়ে হেঁটে রাতের প্রচন্ড শীত উপেক্ষা করে বাগিচা বাজারের রাস্তার উপর বসে পড়ে। এ সময় থানা পুলিশের এসআই দেবাশীষের নেতৃত্বে একদল টহল পুলিশ শ্রমিকদের কথা শুনে থানায় যাওয়ার পরামর্শ দেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা থানায় অবস্থান করছিলেন।
ঠিকাদার সুহেল মিয়ার সাথে বার বার যোগাযোগ করা হয়ে তিনি ফোন রিসিভ করেননি। এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ শামিম মুসা ঠিকাদার সুহেলের সাথে যোগাযোগ করে শ্রমিকদের মজুরি দেয়ার কথা জানিয়েছেন। অন্যথায় তিনি আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে সাংবাদিকদের জানান। প্রায় গত ২ বছর ধরে বিশ^নাথ-জগন্নাথপুর সড়ক নির্মাণে ঠিকাদারের অবহেলার কারণে ৩ ফুট/ ৪ ফুট করে গর্ত হয়ে ছোট-বড় অনেক যানবাহন নষ্ট হচ্ছে এবং প্রতিদিন এ সড়কে অনেক দুর্ঘটনা ঘটছে। স্থানীয় জনসাধারণের অভিযোগ টিকাদারি প্রতিষ্ঠান রড, সিমেন্ট, পাথর কম দিয়ে মাটি ভরে একেবারে নিম্ন মানের ঢালাই দিচ্ছেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের নজর দেয়া উচিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন