বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তাসকিনের পুনঃপরীক্ষা ব্রিসবেনে

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : টি-২০ বিশ্বকাপের মাঝপথে পেস বোলার তাসকিন এবং বাঁ হাতি স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করে আম্পায়ার এস রবি এবং রড টাকার যে রিপোর্ট দিয়েছেন, তার প্রেক্ষিতে চেন্নাইয়ের ল্যাবরেটিতে বায়োমেকানিক্স পরীক্ষা দিতে হয়েছে এই দুই বোলারকে। সেই বোলিং অ্যাকশনের পরীক্ষায় উতরে যেতে পারেননি। ১৫ ডিগ্রি অ্যাঙ্গেলের বেশি কনুই ভেঙ্গে যাওয়ায় পরীক্ষায় অকৃতকার্য হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ হয়েছেন এই দুই বোলার। টি-২০ বিশ্বকাপের মাঝপথে এই দুই বোলারের নিষেধাজ্ঞায় ভেঙে পড়েছিল পুরো দল। আইসিসি’র কাছে বিসিবি আপীল করেও নিষেধাজ্ঞাদেশ শিথিল হয়নি। পরবর্তীতে এই দুই বোলারকে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দিয়ে বোলিং অ্যাকশন শোধরানোর সুযোগ দিয়েছে বিসিবি। পাশাপাশি বিসিবি তাদের জন্য পূর্নবাসন প্রক্রিয়াও শুরু করেছে। বিসিবি’র বোলিং রিভিউ কমিটির সামনে পরীক্ষায় তাদের বোলিংয়ে অবৈধ কোন ডেলিভারির অস্তিত্ব পাওয়া যায়নি। সে কারণেই ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরের আগেই এই দুই বোলারকে দলে ফিরে পেতে আইসিসি নির্দেশিত ল্যাবরেটরিতে তাদের বোলিং অ্যাকশনে পুনঃপরীক্ষায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।
প্রথমে তাসকিনকে ব্রিসবেনের ল্যাবরেটরিতে পাঠানোর পরিকল্পনা বিসিবি’র। আগামী ৮ সেপ্টেম্বরে ব্রিসবেনের ল্যাবরেটরিতে তার বায়োমেকানিক্স পরীক্ষার বন্দোবস্ত করেছে বিসিবি। এ তথ্যই দিয়েছেন বিসিবি’র বোলিং রিভিউ কমিটি ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুসÑ‘সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে যাওয়ার কথা। খুব সম্ভবত ৫-৬ তারিখ যাবে। ৮ তারিখ পরীক্ষা দেয়ার কথা রয়েছে। যদি তাই হয়ে থাকে তাহলে তো তাকে আমরা ১০-১২ দিনের মধ্যে পেয়ে যাবো। আমরা আশাবাদী।”
অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বায়োমেকানিক্স পরীক্ষায় উতরে যাবেন তাসকিন, এমনটাই বিশ্বাস জালাল ইউনুসেরÑ ‘আমরা এখানে তার অ্যাকশনগুলো দেখেছি, তাতে মনে হয়েছে অ্যাকশনগুলো সে শুধরে ফেলেছে। এ জন্যই তার ব্যাপারে আমরা খুব আশাবাদী। আশা করি টেস্টে সে সফল হয়েই আসবে।’ তাসকিনের সঙ্গে একই ল্যাবরেটরিতে আরাফাত সানিকেও পাঠানোর কথা ভাবছে বিসিবি। এমন পরিকল্পনার কথাও জানিয়েছেন জালালÑ‘আরাফাত সানিকে নিয়ে গত ক’দিন ধরে ভেঙ্কটপতি রাজু এবং হেড কোচ কাজ করছেন। তারা মোটামুটি সন্তুষ্ট। আগামী মাসের প্রথম সপ্তাহে তাসকিন যখন যাবে সানিরও তখন যাওয়ার একটা সম্ভাবনা আছে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন