শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সাইবার হামলায় আক্রান্ত হলো সংযুক্ত আরব আমিরাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ১২:৩৯ পিএম

এবার সাইবার হামলায় আক্রান্ত হলো সংযুক্ত আরব আমিরাত।ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পরই সাইবার হামলার শিকার হলো আমিরাত। ইসরায়েলের সঙ্গে সম্পর্কে জড়ানোর বিষয়টি নিয়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে ফিলিস্তিনি সহ কয়েকটি মুসলিম রাষ্ট্র ও সমাজের মধ্যে। কয়েক দশকের আরব নীতি ভেঙে সংযুক্ত আরব আমিরাত গত আগস্ট মাসে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নেয়। এতে ফিলিস্তিনি জনগণ এবং বিশ্বের বহু মুসলিম দেশ ক্ষুব্ধ হয়ে ওঠে। -রয়টার্স

সংযুক্ত আরব আমিরাতের পর বাহরাইন এবং সুদানও ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পথ অনুসরণ করে। বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, রোববার (৬ ডিসেম্বর) মোহাম্মদ হামাদ আল-কুয়েতি দুবাইয়ের এক বিবৃতিতে বলেন, ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার পর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে কিছু লোকজন সাইবার হামলা চালিয়েছে। তিনি জানান, সংযুক্ত আরব আমিরাতের অর্থনৈতিক সেক্টর লক্ষ্য করেই মূলত এসব হামলা চলে তবে তিনি এ ব্যাপারে বিস্তারিত কিছু জানান নি। এমনকি হামলাকারীরা সফল হয়েছে কিনা সে ব্যাপারেও তিনি পরিষ্কার করে কিছু বলেন নি। তিনি আরো বলেন, করোনা ভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ার পর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে সাইবার হামলা মারাত্মকভাবে বেড়েছে। তিনি দাবি করেন, সাধারণত বহু হামলা ইরান থেকে হয়ে থাকে। তবে এই হামলার পেছনে কারা ছিল সুনির্দিষ্ট করে সে কথা তিনি বলেন নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Sadman ৭ ডিসেম্বর, ২০২০, ২:২৯ পিএম says : 0
আমিরাতের মুনাফেকির খোসারত অবশ‍্যই ভোগ করবে, ওদের কর্মকান্ড বিশেষ করে ইহুদীদের সাথে বন্ধুত্ব কোনভাবেই গ্রহনযোগ‍্য নয়। নিন্দা করি MBZকে।
Total Reply(0)
zakir ৭ ডিসেম্বর, ২০২০, ৬:২৯ পিএম says : 0
no good isril
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন