শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিয়ানমারের তিন নাগরিক গ্রেফতার

সাড়ে চার লাখ ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান টেকনাফ ও স্টেশান সেন্টমার্টিন্স যৌথ অভিযান পরিচালনা করে ছেড়া দ্বীপ এর ৫ নটিক্যাল মাইল দক্ষিণে সমুদ্র থেকে ৪ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা ও মায়ানমারের টাকাসহ ৩ মায়ানমার নাগরিককে গ্রেফতার করে। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযানের জন্য কোস্ট গার্ড সদস্যরা অবস্থান নেয়।

অভিযান চলাকালীন সময় মায়ানমার সীমানা হতে ১টি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে ধাওয়া করে নৌকাটি আটক করা হয়। পরবর্তীতে উক্ত নৌকা তল্লাশী করে ৩ জন ব্যক্তিকে আটক করা হয় এবং নৌকার ভেতরে ৩টি প্লাস্টিকের বস্তায় লুকায়িত অবস্থায় ৪ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা ও ৯ লক্ষ ৫১ হাজার কিয়াত (মায়ানমারের টাকা) উদ্ধার করা হয়। জানা যায়, এরা প্রত্যেকেই মায়ানমারের নাগরিক এবং দীর্ঘদিন ধরেই তারা সমুদ্রপথে এভাবেই ইয়াবা পাচার করে আসছে।

পরবর্তীতে আটককৃত ইয়াবা পাচারকারীদের ইয়াবা, মায়ানমারের টাকা ও কাঠের নৌকাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।- প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন