বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহানগর

আলেমদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করুন -ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ৪:৫৭ পিএম

ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ডক্টর মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান চলমান ভাষ্কর্য ইস্যুতে দেশের তিনজন সম্মানিত আলেমের বিরুদ্ধে মিথ্যা মামলার নিন্দা জানিয়ে অবিলম্বে তা’ প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সাম্প্রতিক ইস্যুতে দেশের বিভিন্ন মত পথের আলেম সমাজ একই মতামত দিয়েছেন যে, কুরআন ও হাদীসের দৃষ্টিতে মানুষ বা কোনো প্রাণীর মূর্তি বা ভাষ্কর্য হারাম। কুরআন মজীদে সৎকাজের আদেশ দান ও অসৎকাজে নিষেধের যে দায়িত্ব প্রতিটি মুসলমানের উপর ন্যস্ত করা হয়েছে। তারই চেতনায় উজ্জীবিত হয়ে আলেম সমাজ বিষয়টি নিয়ে জাতিকে সতর্ক করে বক্তব্য রাখছেন এবং সর্বস্তরের জনগণ তাদের এই বক্তব্যকে সমর্থন জানাচ্ছেন।
আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, একটি মহল হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাষ্কর্যের ইস্যু সামনে এনে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। তারা আলেম সমাজের বিরুদ্ধে ঢালাওভাবে বিষোদ্গার করে বক্তব্য রাখছেন। তদুপরি দেশের শীর্ষস্থানীয় তিনজন আলেমকে আসামী করে মামলা করা হয়েছে। নেতৃদ্বয় বলেন, দেশের নানা সমস্যা ও সঙ্কটকে আড়াল করার জন্য একটি মহল হঠাৎ করে ভাষ্কর্য ইস্যু সৃষ্টি সামনে এনেছে। ইতোপূর্বে ওলামায়ে কেরামের পক্ষ হতে সরকারের সাথে আলোচনার প্রস্তাব দেয়া হয়েছে। এই আলোচনার পথ রুদ্ধ করে সরকারের সাথে আলেম সমাজ ও ধর্মপ্রাণ জনগণের দূরত্ব সৃষ্টি ও দেশে অস্থিতিশীলতা সৃষ্টির জন্য পাঁয়তারা হিসেবে ভূঁইফোড় সংগঠনের নামে মামলা দায়ের করা হয়েছে। নিঃসন্দেহে এই পথ সমস্যা বাড়ানো ছাড়া কমাবে না। সরকারের বুঝা উচিত, বর্তমানে দেশের ভেতরকার ও আন্তর্জাতিক পরিস্থিতি অনেক পাল্টে গেছে। ইসলাম ও মুসলমানদের চেতনাকে অবজ্ঞা করার ক্ষমতা কারো নেই। যেসব বাম রাম বাংলাদেশে আলেম সমাজ ও ইসলামকে হেয় করার কৌশল নিয়ে বিজয়ের স্বপ্ন দেখছে তাদের রাতের স্বপ্ন কখনো দিনের আলো দেখবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন