বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভাস্কর্য নয় গণতন্ত্র প্রতিষ্ঠাই বিএনপির আন্দোলন

ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভাষ্কর্য নিয়ে আমি কোনো কথা বলব না, কারণ ভাষ্কর্য আমাদের কোনো ইস্যু না আমি কথাই বলতে পারছি না সেটাই ইস্যু। গণতন্ত্রহীনতা বিএনপির আন্দোলনের ইস্যু। দেশে বাক স্বাধীনতাকে হরণ করছে সরকার উল্লেখ করে তিনি বলেন, গণমাধ্যমের কন্ঠরোধ করে ধরছে সরকার। প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে হত্যা মামলার চার্জশিট দেয়া হয়েছে, ফটো সাংবাদিকসহ অনেক সাংবাদিকের বিরুদ্ধে মামলা দিয়ে তাদেরকে চাপে রাখা হচ্ছে যাতে করে তারা আওয়ামী সরকারের দুঃশাসনের কথা জনগণের সামনে তুলে ধরতে না পারেন।

বিএনপি মহাসচিব তার ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়াস্থ বাসভবনের সামনে গতকাল মঙ্গলবার সকালে স্থানীয় সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন। এ সময় জেলা বিএনপিসাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, আসন্ন পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভাষ্কর্য ইস্যুতে বিএনপি দায়ী অভিযোগের জবাবে বিএনপি মহাসচিব আওয়ামী লীগের ভূমিকাকে ডাবল স্ট্যান্ডার্ড উল্লেখ করে তিনি বলেন, বিগত নির্বাচনে মৌলবাদী দলগুলোর সাথে আওয়ামী লীগ জোট গঠন করে এবং ফতোয়া দেয়া যাবে এই মর্মে চুক্তিও করে। বিএনপি মৌলবাদে নয় গণতন্ত্রে বিশ্বাস করে। তিনি দেশে মৌলবাদের সা¤প্রতিক উত্থানের জন্য আওয়ামী লীগ সম্পূর্ণ দায়ী বলে উল্লেখ করেন।
বিএনপি মহাসচিব ৮টি সুগার মিল বন্ধের প্রতিবাদ করে বলেন, সরকার যে দুর্নীতি করছে সেখান থেকেও যদি কিছুটা সাবসিডি দিতো তবে দেশের কারখানাগুলো বন্ধ থেকে রক্ষা পেতো ও কৃষক বাঁচতে পারতো। কারখানাগুলোকে আধুনিক করে এগুলো বাঁচানো সম্ভব বলে উল্লেখ করে তিনি অভিযোগ করেন, দেশে আওয়ামী লীগ, অঙ্গ সংগঠন ও প্রশাসনের দুর্নীতি ও চাঁদাবাজি এবং গণতান্ত্রিক সরকার না থাকার কারণে বিনিয়োগের পরিবেশ নেই।

চলমান পৌরসভা নির্বাচনের প্রশ্নে তিনি বলেন, দেশে এই নির্বাচন কমিশন ও আওয়ামী লীগের অধীনে নির্বাচন যা হয় তা ই হচ্ছে। তবুও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি এ কারণে যে বিএনপি একটি গণতন্ত্রে ও নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী রাজনৈতিক দল। একদিকে নির্বাচনের মাধ্যমে আমরা জনসাধারণের কাছে যাওয়ার সুযোগ পাই অন্যদিকে এটা আমাদের চলমান গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনের অংশ। বিএনপির প্রার্থী বাছাই এর প্রক্রিয়া সম্পূর্ণ গণতান্ত্রিক বলে তিনি উল্লেখ করেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ নেতারা এখন উঠতে বসতে বিএনপির নাম জপছেন। তাদের সব অক্ষমতার দায় বিএনপির উপর চাপাচ্ছেন এটা প্রমাণ করে যে, দেশে বিএনপি প্রবলভাবে দাঁড়িয়ে আছে বিএনপি থাকবে। বিএনপি মহাসচিব সংবাদ ব্রিফিং শেষে পঞ্চগড়ের মির্জাপুরে তাঁর গ্রামের বাড়ির উদ্দেশ্যে যাত্রা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন