শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নীল দলের পাল্টাপাল্টি প্যানেল ঘোষণা

কুবি শিক্ষক সমিতির নির্বাচন

কুবি থেকে মেহেদী হাসান মুরাদ : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

 কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি নির্বাচন কমিশন ঘোষণার পর এবার পৃথক প্যানেল ঘোষণা করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের দুইটি অংশ। দুটি পক্ষই নিজেদের নীল দল বলে দাবি করেছে। গতকাল বিকালে শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলনের মাধ্যমে বঙ্গবন্ধু পরিষদের (মনিরুজ্জামান-মোকাদ্দেস) অংশ প্যানেল ঘোষণা করে। এদিকে বঙ্গবন্ধু পরিষদের (কাজী ওমর-জিয়া) পক্ষ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে পাল্টা প্যানেল ঘোষণা করেছে। এই দুটি পক্ষই নিজেদের নীল দল বলে দাবি করেছে।

বঙ্গবন্ধু পরিষদের (মনিরুজ্জামান-মোকাদ্দেস) পক্ষে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো.শামিমুল ইসলামকে সভাপতি এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। এছাড়া এ প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন, সহ-সভাপতি- মোহাম্মদ মাকসুদুল করিম, মো.সাদেকুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক- মো.মোকাদ্দেস-উল-ইসলাম, কোষাধ্যক্ষ মো.আবু বকর ছিদ্দিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রুহুল আমীন, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক শাহ একলিমুর রেজা। কার্যকরী সদস্য পদে ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, মো.রশিদুল ইসলাম শেখ, ড. সজল চন্দ্র মজুমদার, ড. মোহাম্মদ জুলহাস মিয়া, মো.তোফায়েল আহমেদ, মো.আমান মাহবুব এবং মো.নাজমুল হক।

অপরদিকে বঙ্গবন্ধু পরিষদের (কাজী ওমর-জিয়া) অংশের পক্ষে নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এন এম রবিউল আউয়াল চৌধুরীকে সভাপতি এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির হুসেইন কে সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। এছাড়া এ প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন, সহ-সভাপতি-মো. আব্দুর রহমান,জিল্লুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক-মো. মাহবুবুল হক ভ’ঁইয়া, কোষাধ্যক্ষ- মুহাম¥দ রেজাউল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক-মো: মোশারফ হোসাইন, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক- কাজী এম. আনিছুল ইসলাম। কার্যকরী সদস্য পদে ড. স্বপন চন্দ্র মজুমদার, ড. মোহাম্মদ মিজানুর রহমান, মো.জিয়া উদ্দিন, কাজী ওমর সিদ্দিকী, মো.এমদাদুল হক, হাসেনা বেগম, জয় চন্দ্র রাজবংশী।

এর আগে, গত ৩০ নভেম্বর শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে ১৩ ডিসেম্বর নির্বাচনের লক্ষ্যে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম. রায়হান উদ্দিন প্রধান নির্বাচন কমিশনার করে কমিশন গঠন করা হয়। এরপর ৩ ডিসেম্বর আগের কমিশনকে অবৈধ দাবি করে সাধারণ সম্পাদকের নেতৃত্বাধীন একাংশ নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হককে প্রধান নির্বাচন কমিশনার করে পাল্টা আরেকটি নির্বাচন কমিশন গঠনের ঘোষণা দেন।
উল্লেখ্য, সম্প্রতি বঙ্গবন্ধু পরিষদের বর্তমান কমিটির বিরুদ্ধে মেয়াদোত্তীর্ণের অভিযোগ তুলে এবং কমিটির প্রতি অনাস্থা জানিয়ে নতুন করে গত ৬ ডিসেম্বর ৫ সদস্যের আহŸায়ক কমিটি ঘোষণা করে শিক্ষকদের অপরপক্ষ। সম্প্রতি বঙ্গবন্ধু বাষ্কর্য ভাঙ্গার প্রতিবাদেও আলাদা আলাদা ব্যানারে মানববন্ধন করে তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন