শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উলিপুর পৌর নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী নির্ধারণে ভোট

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ২:৪৬ পিএম

আসন্ন উলিপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী নির্ধারণ করে তা কেন্দ্রীয় কমিটি কাছে পাঠানোর লক্ষে পৌর আওয়ামীলীগের নেতা-কর্মীদের মধ্যে ভোট অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) রাতে এম.এ মতিন কারিগরি ও কৃষি কলেজের হলরুমে পৌর আওয়ামীলীগের বর্ধিত সভায় সংগঠনের নেতা-কর্মীদের প্রত্যেক্ষভোটে প্রার্থী নির্বাচন করে তালিকা তৈরি করা হয়। এতে সর্বোচ্চ ২৫ ভোট পেয়ে প্রথম হয়েছেন পৌর আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব মামুন সরকার মিঠু।

জানা গেছে, ওই দিন দুপুরে বর্ধিত সভার শুরুতে উলিপুর পৌর আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-৩ আসনের সাংসদ অধ্যাপক এম.এ মতিন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু, জেলা যুবলীগের আহবায়ক এ্যাডভোকেট আলহাজ্ব রুহুল আমীন দুলাল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কবির উদ্দিন, সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু প্রমুখ।

দলীয় সূত্রে জানা গেছে, উলিপুর পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী হতে ১৪ জন নেতা আগ্রহ প্রকাশ করে বর্ধিতসভায় নাম প্রস্তাব করেন। পরবর্তীতে প্রার্থীদের মধ্যে আলোচনা সাপেক্ষে ৬জন প্রার্থী নাম প্রত্যাহার, ১জন অনুপস্থিত ও ৩জন প্রার্থী পৌর কমিটি গঠনে অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করেন। বর্জনকারীরা হলেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক স.ম আল মামুন সবুজ, রঞ্জন মজুমদার ভোলা ও যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন মোল্লা।
পরে রাতে ৪জন প্রতিদ্ব›িদ্ধ প্রার্থীর মধ্যে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহনের সিদ্ধান্ত হয়। এতে সংগঠনের ৬৯জন সদস্যর মধ্যে ৬২জন সদস্যসের প্রত্যেক্ষভোটে ২৫ ভোট পেয়ে প্রথম হন পৗর আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব মামুন সরকার মিঠু, ১৯ ভোট পেয়ে দ্বিতীয় হন পৌর আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, ১২ ভোট পেয়ে তৃতীয় হন পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু সাঈদ সরকার ও ৫ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক প্রভাষক নিমাই কুমার সিংহ। এর মধ্যে একটি ভোট বাতিল হয়।

ভোট বর্জনকারী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক স.ম আল মামুন সবুজ অভিযোগ করে বলেন, পৌর আওয়ামীলীগের কমিটি সভাপতি ও সম্পাদকের পরিবার, আত্বিয়-স্বজন এবং অনুগত লোকজন দিয়ে কমিটি গঠন করা হয়। পৌর সদরে বসবাস করলেও আমরা নিজেরা এই কমিটিতে অন্তভূক্ত না থাকায় ভোট বর্জন করেছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ সাইফুল ইসলাম ২৬ ডিসেম্বর, ২০২০, ৩:৪০ পিএম says : 0
আসন্ন উলিপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী নির্ধারণ করে তা কেন্দ্রীয় কমিটি কাছে পাঠানোর লক্ষে পৌর আওয়ামীলীগের নেতা-কর্মীদের মধ্যে ভোট অনুষ্ঠিত হয়েছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন