বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আখ মাড়াই মৌসুম ও চিনিকল চালুর দাবিতে স্মারকলিপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আখ মাড়াই মৌসুম ও ১৫টি চিনিকল একই সাথে চালু রাখার জন্য প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রেরণ করেছেন চিনিকল শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন। স্মারকলিপি প্রেরণ শেষে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা, আমলাদের কথা শুনে সরকার চিনিকল বন্ধ করার অপচেষ্টা থেকে সরে আসার আহবান জানান। অন্যথায় আসলে রাজপথ-রেলপথ অবরোধসহ আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা ।

স্টাফ রির্পোটার কুষ্টিয়া থেকে জানান, গতকাল সকাল ১১ টার সময় কুষ্টিয়া ডিসিকোর্ট চত্বরে চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও আখচাষি কল্যাণ সমিতি এবং রেনউইক শ্রমিক কর্মচারী ইউনিয়ন যৌথ কর্মসূচি ও স্বারকলিপি প্রদান করে। এসময় তারা বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে বিক্ষোভ করেন। শ্রমিকরা তাদের বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরে কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন বরাবর স্মারকলিপি প্রদান করেন। উক্ত কর্মসূচিতে শ্রমিক নেতারা বলেন, অবিলম্বে ৬ টি চিনিকল বন্ধ না করে, ১৭ ডিসেম্বর হতে প্রতিদিন প্রত্যেক মিল গেট এলাকায় শ্রমিক ও আখ চাষির সমন্বয়ে ২ ঘণ্টা কর্মবিরতি ও কর্মচারীদের ৬/৭ মাসের বেতন ভাতা পরিশোধ করতে হবে।

কালীগঞ্জ, (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানান, আখ মাড়াই মৌসুম ও ১৫টি চিনিকল একই সাথে চালু রাখার জন্য স্মারকলিপি প্রেরণ করেছেন মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন। গতকাল সকাল ১০টার সময় এক বিক্ষোভ মিছিল নিয়ে শ্রমিক কর্মচারীরা উপজেলা কমপ্লেক্সে উপস্থিত হয়ে শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি-সম্পাদক ও আখচাষি কল্যাণ সমিতির সভাপতি-সম্পাদক এর উপস্থিতিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এ স্মারকলিপি প্রেরণ করেন। এ সময় উক্ত মিলের সর্বস্তরের নেতাকর্মী ও সাধারণ শ্রমিক উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। আখচাষি ও শ্রমিক-কর্মচারীসহ দুই সহস্রাধিক মানুষের অংশগ্রহণে একটি বিশাল বিক্ষোভ মিছিল গোবিন্দগঞ্জ উপজেলা শহর প্রদক্ষিণ করে। এ সময় ঢাকা-রংপুর মহাসড়ক প্রায় আধঘণ্টার জন্য অবরুদ্ধ হয়ে পড়ে। এর ফলে শহরের দুই প্রান্তে শতাধিক যানবাহন আটকা পড়ে যায়। মিছিলটি উপজেলা পরিষদ চত্বরে এলে সেখানে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড এমএ মতিন মোল্লা, রংপুর চিনিকল আখচাষি কল্যাণ গ্রুপের সভাপতি জিন্নাত আলী প্রধান, সহ-সম্পাদক আব্দুর রশিদ ধলু, রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা,সাবেক সভাপতি এসএম জালাল, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন