শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ গণতন্ত্রকে হত্যা করেছে

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভাষ্কর্য ভাঙচুরের মামলায় বেগম খালেদা জিয়া তারেক জিয়া ও আমাকে হুকুমের আসামি করাটা হচ্ছে সরকারের নিয়মিত প্লট বা পরিকল্পনার অংশ। তাদের নিয়োগকৃত ব্যক্তিরা আমার বিরুদ্ধে মামলা দিয়ে রেখেছে। বিরোধী নেতা-নেত্রীদের সবসময় মামলার মধ্যে রাখা হচ্ছে সরকারের একটা বৈশিষ্ট্য। তারা গ্রাম্য মোড়লদের মতো মামলা মোকদ্দমা দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়। এ ধরনের মামলা প্রমাণ করে দেশে কিভাবে তারা গণতন্ত্রকে হত্যা করছে এবং বিরোধীদলকে কিভাবে তারা সম্পূর্ণ নিশ্চিহ্ন করার অপতৎপরতা চালাচ্ছে।

বিএনপি মহাসচিব তার ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়াস্থ বাসভবনের সামনে গতকাল বুধবার বিকেলে স্থানীয় সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন। এ সময় জেলা বিএনপিসাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, আসন্ন পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী শরিফুল ইসলাম শরিফ, সদর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আব্দুল হামিদ সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি নয় আওয়ামীলীগই রাজপথ দখল করে আছে এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিএনপি মহাসচিব বলেন, তাদের চারপাশে পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাহারা। কিন্তু বিরোধীদলের ন্যুনতম নিয়মতান্ত্রিক পন্থায় আন্দোলন করার কোনো গণতান্ত্রিক পরিবেশ নেই। সুগার মিলগুলো বন্ধের প্রতিবাদে বিএনপি’র শ্রমিক দলের প্রতিবাদ কর্মসূচি করতে দেয়া হয়নি।

তিনি বিএনপি’র বর্তমান অবস্থা সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের প্রেক্ষিতে বলেন, বিএনপি আন্দোলনেই আছে। স্বৈরশাসককে উচ্ছেদ করতে সময় লাগে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ৭৫ সালে ক্ষমতাচ্যুত হবার পর আবার ক্ষমতায় আসতে ২১ বছর অপেক্ষা করতে হয়েছে। এরশাদ স্বৈরাচার ক্ষমতায় ছিলো ৯ বছর। বর্তমান স্বৈরাচারকে উচ্ছেদ করবার জন্যও জনগণ প্রস্তুতি নিচ্ছে।

বর্তমান সরকার দেশে গণতান্ত্রিক শক্তিকে দাবিয়ে রেখে ইচ্ছাকৃতভাবে উগ্র মৌলবাদী শক্তির উত্থান ঘটাচ্ছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, এ সরকারের ভূমিকার কারণেই এদেশে পাকিস্তান বা আফগানিস্তানের মতো উগ্র মৌলবাদী অগণতান্ত্রিক অপশক্তির বিকশিত হওয়ার আশঙ্কা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন