বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অনুমতি না থাকায় মানববন্ধন করতে পারেনি শ্রমিক দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

রাষ্ট্রায়ত্ত ৬টি চিনিকল বন্ধের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের ডাক দিয়েছিল জাতীয়তাবাদী শ্রমিক দল। কিন্তু পুলিশি বাধায় মানববন্ধন করতে না পেরে পদযাত্রা করেছে সংগঠনটি। গতকাল বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা জানান, অনুমতি ছাড়া কোনো মানববন্ধন কিংবা সমাবেশ করার সুযোগ নেই। শ্রমিক দল মানববন্ধন করার কোনো অনুমতি আমাদেরকে দেখাতে পারেনি।

পরে শ্রমিক দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স পদযাত্রা করে রাজধানীর বিজয় নগরে শ্রম ভবনের কাছে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করেন।
প্রিন্স বলেন, আমরা দেশের অসহায় চিনিকল শ্রমিকদের ন্যায্য দাবির পক্ষে সমর্থন জানাতে মানববন্ধন করতে চেয়েছি। পুলিশ আমাদের সেটা করতে দেয়নি। আমরা এই ঘটনার নিন্দা জানাই। আমি সদ্য বন্ধ হওয়া চিনিকলগুলোকে অবিলম্বে খুলে দিয়ে আখমাড়াই শুরুর দাবি জানাচ্ছি। এভাবে চিনিকল বন্ধ করে শ্রমজীবী মানুষের পেটে লাথি মারা হয়েছে। সরকারের এই সিদ্ধান্ত দেশের অর্থনীতিকে পরনির্ভরশীল করার নীল নকশার অংশ বলে আমরা মনে করি।
শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন বলেন, সরকার সম্পূর্ণ অন্যায় ও অমানবিকভাবে রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলো বন্ধ করছে। তাদের এই হঠকারী সিদ্ধান্তের কারণে লাখ লাখ চিনিকল শ্রমিক পরিবার-পরিজন নিয়ে চরম দুঃশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছে।
তিনি আরও বলেন, আমরা অবিলম্বে বন্ধ চিনিকল খুলে দেয়ার দাবি জানাচ্ছি। অন্যথায় শ্রমিকরা দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।
এ সময় চিনিকল শ্রমিক নেতা বাবুল করীম ও খলিলুর রহমানসহ শ্রমিক দলের আবদুল কালাম আজাদ, মোস্তাফিজুল করীম মজুমদার, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, জুলফিকার মতিন, কাজী শাহ আলম রাজা, মাহবুবুর রহমান বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ১০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ পিএম says : 0
If our country ruled by the Creator who Created Human Being from a microscopic despised water so that human cannot brag, then there will be no protest against government because Allah's Law gives all the right to the people.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন