শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীর ভাড়াটিয়াদের আইডি কার্ড দেবে ডিএমপি

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এবার রাজধানীতে বসবাসকারী ভাড়াটিয়াদের আইডি কার্ড দেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ভাড়াটিয়াদের কাছ থেকে এর আগে নেয়া তথ্যের ভিত্তিতে এ কার্ড করছে ডিএমপি। মূলত সন্ত্রাস, জঙ্গিবাদ দূর করা আর ভাড়াটিয়াদের উপর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর রাখাই এর মূল লক্ষ্য। এমনটি জানিয়েছেন ডিএমপির মিডিয়া বিভাগের প্রধান উপ-কমিশনার মাসুদুর রহমান।
সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি জঙ্গি হামলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর হয়। পাড়া-মহল্লার আবাসিক এলাকা ও মেসবাড়িতে শুরু হয় ব্লক রেইড। জঙ্গির খোঁজে বাসায় বাসায় আইন-শৃঙ্খলা বাহিনীর তল্লাশীতে বেশ ভোগান্তিতে পড়েন ব্যাচেলররা। তাই এ আইডি কার্ডের ব্যবস্থা। জানিয়েছেন একাধিক পুলিশ কর্মকর্তা। মেসের বাসিন্দারা মনে করেন আইডি কার্ডে তাদের সমস্যা কমবে।
আর ঝামেলা এড়াতে বা ভাড়াটিয়া তথ্য নিজের কাছে রাখতে নতুন কার্ড করা প্রক্রিয়া সহায়ক হবে বলে মনে করেন বাড়ির মালিকরা। নাগরিক সুবিধা প্রদান আর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়ক এমন উদ্যোগ সকলের কাছেই গ্রহণযোগ্য হবে এমনটি আশা করছেন পুলিশ কর্মকর্তারা। সাম্প্রতিক সময়ে জঙ্গি হামলায় বাসা ভাড়া পাওয়া বেশ জটিল হয়ে উঠেছে। তাই আইডি দেয়ার এই ধারণাকে স্বাগতও জানিয়েছে ভাড়াটিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন