বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি মিছিল-মিটিংয়ের অনুমতির জন্য বসে থাকবে না : সোহেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

মিছিল-মিটিং, সভা-সমাবেশ করতে পুলিশের অনুমতি নেয়ার নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বিএনপি মিছিল-মিটিং করার জন্য সরকারের অনুমতির অপেক্ষায় বসে থাকবে না বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল। তিনি বলেন, অবৈধ সরকারের অবৈধ প্রশাসন আবার নতুন নিয়ম করেছেন মিছিল-মিটিং করতে হলে উনাদের নাকি আবার অনুমতি নিতে হবে। কার অনুমতি নিতে হবে? ওই পুলিশ যারা ভোটের আগের রাতে ব্যালট বাক্সে ছিল মেরেছে। অবৈধতার কাছে বৈধতার সার্টিফিকেট নেয়ার জন্য কিন্তু আমরা বসে নেই। মিছিল-মিটিং করব, করতে দিতে হবে। আপনাদের কাছে পারমিশন নিয়ে মিটিং-মিছিল করতে আমরা পারব না।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং জয়নুল আবেদিন ফারুকের সুস্বাস্থ্য কামনায় অনুষ্ঠানটির আয়োজন করে জাতীয়তাবাদী নবীন দল নামে একটি সংগঠন।

হাবিব উন-নবী সোহেল বলেন, এই সরকার অবৈধ এটা নিয়ে কারও মনের মধ্যে কোনো দ্বিধা নেই। সেই অবৈধ সরকারের অবৈধ প্রশাসনের পারমিশনের জন্য বিএনপির মিছিল-মিটিং বসে থাকবে না। আগে হয়ত মিছিল কিছু কিছু জায়গায় হতো। সেই মিছিল-মিটিং এখন সারা বাংলাদেশে ছড়িয়ে যাবে। দেখি কত মামলা আপনারা দিতে পারেন। আমরা তা মোকাবেলার জন্য প্রস্তুত হয়ে আছি।

তিনি বলেন, ক্ষমতার পরিবর্তন হবেই। পৃথিবীতে কোনো কিছুই স্থায়ী নয় কিন্তু একটি জিনিস স্থায়ী সেটি হল পরিবর্তন। অন্যের জন্য কবর খুঁড়তে হয় না, সেই কবরে নিজেকেই পড়তে হয়।

জয়নুল আবদিন ফারুকের সাহসী ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, আমি পারতপক্ষে প্রেসক্লাবের ভেতরের অনুষ্ঠানে আসি না। কিন্তু স্পেশাল কেস ইজ অলওয়েজ স্পেশাল জয়নুল আবেদিন ফারুক ভাইয়ের বিষয়টি আমাদের কাছে সবসময়ই স্পেশাল। যখন মাঠে আমরা অনেককেই পাইনি তখন ফারুক ভাইকে পেয়েছি। যখন রাজপথে কেউ প্রতিবাদ করার সাহস পায়নি, তখন তিনি প্রতিবাদ করেছেন। এই সমস্ত মানুষেরা আমাদের কাছে সবসময়ই স্পেশাল।
আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, কৃষক দলের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার,কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন