ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মহাসড়কে দীর্ঘ যানজট

কুয়াশায় বঙ্গবন্ধু সেতুর টোল আদায় বন্ধ

কামাল আতাতুর্ক মিসেল | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

ভোর থেকে ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিমে টোল আদায় বন্ধ রেখেছে সেতু কর্তৃপক্ষ। যার ফলে ওই মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। চরম দুর্ভোগে রয়েছেন চালক ও যাত্রীরা। তবে যানজটে আটকে পড়ে বেশি সমস্যায় পড়েন নারী যাত্রীরা। অন্যদিকে পানি ও খাবারের সমস্যা শিশুদের নিয়ে বিপাকে পড়েন তারা।

সেতু কর্তৃপক্ষের ভাষ্যমতে, কুয়াশা এতই বেশি যে দৃষ্টিসীমার ৩০ এর নীচে নেমে গেছে। ফলে সেতুতে দুর্ঘটনার আশঙ্কায় যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত ২২ ও সেতুর পশ্চিম মহাসড়কের সিরাজগঞ্জের নলকা ব্রিজ পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, মহাসড়কে প্রচুর গাড়ির চাপ থাকায় বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত থেমে থেমে যানবাহন চলাচল করে। পরে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে থাকে। যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়ে যানবাহন চালক ও যাত্রীরা।
এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান দৈনিক ইনকিলাবকে জানান, ঘন কুয়াশার কারণে সেতু এলাকায় দুর্ঘটনা এড়ানোর জন্য সেতু কর্তৃপক্ষ আবহাওয়া পরিমাপক যন্ত্র বসিয়েছে। এই যন্ত্রে কুয়াশার মধ্যে দৃষ্টিসীমা ৩০ মিটারের কম প্রদর্শন করার সঙ্গে সঙ্গে সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে করে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধু সেতুপশ্চিম থানার অফিসার ইনচার্জ সৈয়দ শহিদ আলম বলেন, সেতুতে টোল আদায় বন্ধের কারণে মহাসড়কে এমন দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সেতুতে পুনরায় টোল আদায় শুরু হলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন