শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তারাকান্দায় ভোক্তা অধিকার আইনে ৬ প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ১০:২৮ পিএম

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কাশিগঞ্জ এলাকায় বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে অভিযান চালিয়ে ৬ প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়।
এসময় তারাকান্দা কাশিগঞ্জ বাজার এলাকায় খাবারে হাইড্রোজ ব্যাবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যের উৎপাদন, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য বিক্রি সহ মূল্য তালিকা পদর্শন না করায় আল মদিনা বেকারী কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ৫ হাজার টাকা, রাকিব বেকারিকে ৩৭ ধারায় ৫ হাজার টাকা, আল্লাহর দান সুইটকে ৪৩ ধারায় ৭ হাজার টাকা, ইফরাতকে ৩৮ ধারায় ২ হাজার টাকা, সততা স্টোরকে ৬১ ধারায় ৩ হাজার টাকা, আলিফ মেডিকেল সেন্টারকে ৬১ধারায় ৫ হাজার টাকা জরিমানা করে সাথে সাথে তা আদায় করা হয় এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে ধারণা দেয়া হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিঃ দাঃ) শাহ আলম এ জরিমানা করে আদায় করেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব)এর প্রদত্ত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, ময়মনসিংহ মোঃ মিজানুর রহমানের নির্দেশনায় ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিঃ দাঃ) কর্তৃক তারাকান্দার কাশিগঞ্জ বাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয় বলে জানা যায়।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মঞ্জুরুল হক জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ময়মনসিংহ জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে এই ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সেই সাথে সবাইকে সাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, এসআইটি শামছুল হকসহ পুলিশ প্রশাসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন