শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নীল দলের ইশতেহার ঘোষণা

কুবি শিক্ষক সমিতি নির্বাচন

কুবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদ-২০২১ নির্বাচন উপলক্ষে প্রগতিশীল শিক্ষকদের প্যানেল নীল দলের শামিম-কামাল অংশ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে। গতকাল বৃহস্পতিবার সকালে তারা এ ইশতেহার প্রকাশ করে। এ সময় চলমান কমিটির ১৮টি বাস্তবায়িত প্রতিশ্রুতি ও ২৮টি নতুন প্রতিশ্রুতি ঘোষণা করা হয়।

জানা যায়, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে গত ৩০ নভেম্বর শিক্ষক সমিতির সাধারণ সভায় ১৩ ডিসেম্বর নির্বাচনের দিন ধার্য করা হয়। তবে শিক্ষক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী ৩০ নভেম্বরের মধ্যে নির্বাচন কমিশন গঠনের বাধ্যবাধকতা থাকায় একই দিন নির্বাচন কমিশন গঠনে কার্যনির্বাহী সভা ডাকা হলেও তাতে সমিতির সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদারের অনুসারীরা অংশ নেয়নি।
পরে সভাপতি রশিদুল ইসলাম শেখপন্থীরা নির্বাচন কমিশন গঠন করে। পরে তিন ডিসেম্বর পাল্টা কমিশন গঠন করেন সাধারণ সম্পাদকপন্থীরা।

এছাড়া ৬ ডিসেম্বর বঙ্গবন্ধু পরিষদের কাজী ওমর-জিয়া কমিটিকে মেয়াদত্তীর্ণ দাবি করে তাদের প্রতি অনাস্থা জানিয়ে ড. জ এম মনিরুজ্জামানকে আহবায়ক ও ড. মোকাদ্দেস-উল-ইসলামকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি করে শিক্ষকদের একাংশ। পরে ৮ ডিসেম্বর বঙ্গবন্ধু পরিষদের দুইপক্ষই নীলদল আখ্যা দিয়ে পাল্টাপাল্টি প্যানেল ঘোষণা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন