শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নাটক শেষে রোহিত অস্ট্রেলিয়ার পথে

টাইমস অব ইন্ডিয়া ও ক্রিকইনফো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

নাটকয়ীতা আর চোটের পরিসমাপ্তি ঘটিয়ে অবশেষে অস্ট্রেলিয়ার বিমানে উঠতে যাচ্ছেন ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা। বেঙ্গালুরুতে জাতীয় অ্যাকাডেমিতে দেওয়া ফিটনেস পরীক্ষায় তিনি পাশ করেছেন। যে কারণে ১৪ ডিসেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশে পাড়ি দিতে আর কোনো বাধা নেই। এই মুহূর্তে মুম্বাইয়েই আছেন রোহিত। সিডনির তৃতীয় টেস্ট থেকে ভারতীয় দলে তার থাকার সম্ভাবনা আছে।

বিসিসিআইয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও ভারতীয় পত্রিকাগুলো নিশ্চিত করেছে যে, আগামী ১৪ ডিসেম্বর অস্ট্রেলিয়া পাড়ি দেবেন রোহিত। নাম প্রকাশে অনিচ্ছুক সিসিসিআই-এর এক জেষ্ঠ্য কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, ‘রোহিত ফিটনেস টেস্টে ভালোভাবেই উৎরে গেছেন। খুব শিগগিরই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দেবেন।’
দেশটির কড়াকড়ি মেনে সেখানে তাকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। তারপর ৭ জানুয়ারি তৃতীয় টেস্টে খেলতে নামার আগে সিডনিতে সপ্তাহখানেকের অনুশীলনও করতে পারবেন রোহিত।
কিংবদন্তি সাবেক ব্যাটসম্যান ও জাতীয় ক্রিকেট একাডেমির ডিরেক্টর রাহুল দ্রাবিড়ের অধীনে এই পরীক্ষা দিয়েছেন রোহিত। এই ওপেনারের ফিটনেসের ব্যাপারে পূর্ণ দায়িত্ব নিয়েছেন রাহুল। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তার অনুপস্থিতিতে রোহিতের প্রত্যাবর্তন ভারতীয় দলের বড় প্রাপ্তি বটে।
সেই আইপিএলের মাঝামাঝি থেকে রোহিতের সুস্থতা নিয়ে ধোঁয়াশা ছিল। প্রথমে তো দলেই নেওয়া হয়নি। অনেকেই এর পেছনে বিরাট কোহলির ষড়যন্ত্র দেখতে পেয়েছেন। প্রতিবাদের মুখে রোহিতকে দলে নেওয়া হয়। এরপর শুরু হয় তার মাঠে নামা নিয়ে জল্পনা। কোন টেস্ট থেকে তিনি খেলতে পারবেন, বা আদৌ খেলতে পারবেন কিনা সেটা নিয়ে বিস্তর জল্পনা হয়েছে। নতুন কোনো নাটক না হলে এবার সম্ভবত সবকিছুর অবসান হতে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন