শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

আমিরাত-বাংলাদেশ সুসম্পর্ক ও দেশের উন্নয়নে কাজ করুন

আমিরাতে বাংলাদেশ কমিউনিটির দেয়া সংবর্ধনায় রাষ্ট্রদূত

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ আরব আমিরাতের আইন-কানুন মেনে দেশের ভাবমর্যাদা উজ্জলে এবং দু’দেশের সুসম্পর্ক উন্নয়নে কাজ করার আহবান জানিয়ে আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। তার অসীম সাহসাহসিকতা, মনোবল ও নিরলস প্রচেষ্টায় আজ পদ্মাসেতুর নির্মাণ কাজও প্রায় শেষের দিকে।
আমিরাতস্থ বাংলাদেশ কমিউনিটির প্রশংসা করে কমিউনিটির নেতৃবৃন্দের ও প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেয়ার লক্ষ্যে আপনাদের অবদান উল্লেখযোগ্য। তাই দেশের উন্নয়নে আরো ব্যাপকভাবে কাজ করুন। দেশে প্রবাসীদের লাশ প্রেরণ এবং দেশের বিমানবন্দরগুলোতে প্রবাসী ও আগত ভিজিট ভিসাধারীদের হয়রানির অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, দেশ ও প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সকল কাজে সহযোগিতায় বাংলাদেশ মিশন বদ্ধ পরিকর।
আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে মোহাম্মদ আবু জাফর নিযুক্ত হওয়ায় স্বাগত জানিয়ে গত বৃহস্পতিবার রাতে দুবাইস্থ ক্রাউন প্লাজায় বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে আয়োজিত তাকে দেয়া সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত এসব কথা বলেন।
বিশিষ্ট কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবু জাফর চৌধুরীর সভাপতিত্বে ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুলের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, ডেপুটি কনসাল জেনারেল মোহাম্মদ শাহেদুল ইসলাম, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্জ্ব মাহতাবুর রহমান নাসির সিআইপি, দুবাই জনতা ব্যাংকের ব্যাবস্থাপক আবদুল মালিক। কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ সৈয়দ নুর মোহাম্মদ, ইসমাইল গনি চৌধুরী, মাহবুবুল আলম মানিক সিআইপি, আবুল বাশার, কাজী মোহাম্মদ আলী, আরশাদ হোসেন হিরু, সাইফুদ্দিন আহমেদ, আবদুল আলিম, ইঞ্জিনিয়ার জিল্লুর রহমান, হাজী শফিকুল ইসলাম, ব্যাংকার নুরুল ইসলাম, জসিমউদ্দিন পলাশ, ইঞ্জিনিয়ার মোর্শেদ ও মোহাম্মদ কাওসারসহ প্রমূখ নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন