শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পেলেন ভূমি কর্মকর্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

অনলাইন ভূমি জরিপ সফটওয়্যারের মাধ্যমে ভূমি জরিপ সম্পন্নের জন্য ই-গভর্নেন্স (নাগরিক সেবায় বিশেষ অবদান) ক্যাটাগরিতে তাকে এ পুরস্কার দেয়া হয়েছে। জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার-২০২০ পেলেন ঢাকার জোনাল সেটেলমেন্ট অফিসার মো. মোমিনুর রশীদ।

গতকাল শনিবার ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ভূমি মন্ত্রণালয়ের অন্যতম সংস্থা ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের আওতাভুক্ত দফতর জোনাল সেটেলমেন্ট অফিস মাঠ পর্যায়ে ক্যাডাস্ট্রাল (ভূমি সম্পদ সম্পর্কিত মৌজা জরিপ) জরিপ ব্যবস্থাপনা ও সম্পাদনের কাজ করে থাকে। সোশ্যালি ডিসটেন্স, ডিজিটালি কানেক্টেড প্রতিপাদ্য নিয়ে ভার্চুয়াল মাধ্যম এবং ভৌত কাঠামোর সংমিশ্রণে তিন দিনব্যাপী আয়োজিত দেশের সর্ববৃহৎ আইসিটি বিষয়ক মেলা ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ‘জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড-২০২০ দেয়া হয়। শুক্রবার সন্ধ্যায় মেলার সমাপনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পদক ও সনদ দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ভূমি মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ১৬ জুন ‘ই-নামজারি’ উদ্যোগ বাস্তবায়নের স্বীকৃতি হিসেবে স্বচ্ছ ও জবাবদিহিমূলক সরকারি প্রতিষ্ঠানের বিকাশ’ ক্যাটাগরিতে বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের মর্যাদাপূর্ণ ‘ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন করে।
আন্তর্জাতিক পর্যায়ে পুরস্কার অর্জনের পর ভূমি মন্ত্রণালয়ের আরও একটি উদ্যোগ এবার জাতীয় পর্যায়ের একটি পুরস্কার পেল। পুরো ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজেশন করার ভূমি মন্ত্রণালয়ের সার্বিক উদ্যোগের অন্যতম অংশ অনলাইন ভূমি জরিপ সফটওয়্যার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন