শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আল্লামা নূর হোসাইন কাসেমীর অবস্থার অবনতি রোগমুক্তি কামনায় দোয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আইসিইউতে চিকিৎসাধীন হেফাজতে ইসলাম ও জমিয়তে উলামায় ইসলামের মহাসচিব শায়খুল হাদীস নূর হোসাইন কাসেমীর শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। শুক্রবার সকালে তার শারীরিক অবস্থার কিছু উন্নতি হলেও গতকাল শনিবার অবস্থার অবনতি হয়। তার প্রেস সচিব মাওলানা মুনির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। মুনির আহমেদ জানান, হেফাজত মহাসচিবের ফুসফুসের ইনফেকশন ৪-৫ বছরের পুরনো। এখন সেই ইনফেকশন জটিল আকার ধারন করেছে। রাতে তিনি জানান, আইসিউইতে হুজুর মাগরিবের সময়ে একটু চোখ মেলেছিলেন এবং হাত নাড়িয়েছেন। চিকিৎসক নতুন ওষুধ দিয়েছেন। এটার প্রতিক্রিয়া আগামীকাল বুঝা যাবে।
তিনি জানান, বৃহস্পতিবার দুপুরে অক্সিজেনের মাত্রা ও রক্তচাপ কমে যাওয়ায় তাকে প্রথমে হাইডিপেন্ডসি ইউনিটে (এইচডিইউ) নেয়া হয়। কিন্তু অবস্থার আরও অবনতি হলে রাত ৮টায় ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়। শুক্রবার সকালে হুজুরের শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটা স্বাভাবিক হয়ে আসে। রক্তচাপ এবং হৃৎস্পন্দনও স্বাভাবিক।

চিকিৎসকরা তার করোনা পরীক্ষা করালে নেগেটিভ ফলাফল এসেছে বলেও জানান তিনি। এর আগে গত ১ ডিসেম্বর ঠান্ডাজনিত অসুস্থতার কারণে ডাক্তারের পরামর্শে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব অসুস্থ আল্লামা নূর হোসাইন কাসেমীর আশু রোগমুক্তি কামনা করে বিভিন্ন সংগঠনের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি অসুস্থ হয়ে আল্লামা নূর হোসাইন কাসেমী গুলশানের একটি হাসপাতালে চিকিৎসাধীন। আজ শনিবার বেলা ১১টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর পল্টনস্থ দলীয় কার্যালয়ে আল্লামা নূর হোসাইন কাসেমীর আশু রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী।

উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. ঈসা শাহেদী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মুসলিম লীগের মহাসচিব অ্যাডভোকেট কাজী আবুল খায়ের, জমিয়তের যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মুফতি মুনির হোসাইন কাসেমী, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা শফিক উদ্দিন, মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মাওলানা আহমদ আলী কাসেমী, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব মাওলানা মোস্তফা তারিকুল হাসান, মাওলানা আবুবকর ছিদ্দিক, অধ্যাপক আব্দুল জলিল, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা লোকমান মাজহারী।
দোয়া শেষে নেতৃবৃন্দ দলমত নির্বিশেষে দেশ-বিদেশের সকল ধর্মপ্রাণ মানুষের কাছে বিশেষ মোনাজাতের আহবান জানান।

বাংলাদেশ খেলাফত আন্দোলন: বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আজ শনিবার বাদ আসর আল্লামা নূর হোসাইন কাসেমীর দ্রæত সুস্থ্যতা কামনায় মারকাযুল খেলাফত রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়া মাদরাসায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে ও দোয়া পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি আ.ফ.ম আকরাম হুসাইন, হাফেজ মাওলানা আবুল কাসেম রায়পুরী, মাওলানা রুহুল আমিন, মাওলানা মুশফিকুর রহমান জামাল রশিদী, হাফেজ মাওলানা আবদুল মান্নান, ক্বারী মুতাসিমবিল্লাহ মাওলানা সফিউল্লাহ ও মাওলানা আবুবকর সিদ্দিক।

বাংলাদেশ খেলাফত মজলিস : আল্লামা নূর হোসাইন কাসেমীর জন্য দেশবাসির কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক। আজ শনিবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আল্লামা কাসেমী একজন ইসলামী আন্দোলনের সাহাসী সিপাহসালার। তিনি ইসলামী শিক্ষা সম্প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তিনি যাতে সুস্থ্য হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। তারা আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে দোয়া করার জন্য আলেম-উলামা ও দেশ বাসির কাছে আহবন জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন