শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইনিংস হারের শঙ্কায় উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

হ্যামিল্টন টেস্টে ইনিংস হারের পর ওয়েলিংটন টেস্টেও ইনিংস হারের শঙ্কায় পড়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। সবুজ উইকেটের পূর্ণ সুবিধা আদায় করে নেওয়া নিউজিল্যান্ডের পেসারদের আক্রমণের পাল্টা জবাব দিতে হিমশিম খাচ্ছে তারা। দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে ৮৫ রানে পিছিয়ে আছে ক্যারিবিয়ানরা। গতকাল প্রথম ইনিংসে ১৩১ রানে গুটিয়ে যায় তারা। ফলে স্বাগতিকরা পায় ৩২৯ রানের বিশাল লিড। এরপর ফলো-অনে নেমে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৪৪ রান তুলেছে উইন্ডিজ। উইকেটে আছেন অধিনায়ক জেসন হোল্ডার ৮৯ বলে ৬০ ও জশুয়া দা সিলভা ৩৯ বলে ২৫ রানে। আলোকস্বল্পতায় দিনের খেলার ইতি ঘটে নির্ধারিত সময়ের আগে। আগের দিনের ৮ উইকেটে ১২৪ রান নিয়ে খেলতে নেমেছিল উইন্ডিজ। টিম সাউদির তোপে তারা পাঁচ ওভারও টিকতে পারেনি। জশুয়াকে উইকেটরক্ষক বিজে ওয়াটলিংয়ের ক্যাচে পরিণত করার পর শ্যানন গ্যাব্রিয়েলকে বোল্ড করে ইনিংস মুড়িয়ে দেন তিনি। ৩২ রান খরচায় তার শিকার ৫ উইকেট। বাকি ৫টি উইকেট আগেই গেছে আরেক ডানহাতি পেসার কাইল জেমিসনের ঝুলিতে।

ক্যারিবিয়ানদের দ্বিতীয় ইনিংসের শুরুটাও ভালো হয়নি। ৪১ রানের ভেতরে ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও তিনে নামা ড্যারেন ব্রাভোকে বিদায় করেন বাঁহাতি কিউই পেসার ট্রেন্ট বোল্ট। তৃতীয় উইকেটে শামার ব্রুকসকে নিয়ে প্রতিরোধ লড়াই চালান জন ক্যাম্পবেল। তবে তাদের ৮৯ রানের জুটি ভাঙার পর ফের খেই হারায় দলটি। ৪ রানের মধ্যে পতন হয় ৩ উইকেটের। ৭২ বলে ৩৬ রান করা ব্রুকসকে বিদায় করে নিউজিল্যান্ডকে কাক্সিক্ষত ব্রেক-থ্রু এনে দেন নেইল ওয়াগনার। আগের দিনও বিধ্বংসী বোলিং করা জেমিসন ফেরান রোস্টন চেজকে। তিনি রানের খাতা খুলতে পারেননি। এক ওভার পর ফিরে ক্যাম্পবেলকেও সাজঘরের পথ দেখান জেমিসন। ১০৯ বলে ৬৮ রান করেন এই বাঁহাতি ওপেনার। জারমেইন ব্ল্যাকউড বোল্টের তৃতীয় শিকারে পরিণত হলে ১৭০ রানে ষষ্ঠ উইকেট খোয়ায় উইন্ডিজ। তবে এরপর আর কোনো বিপদ হতে দেননি হোল্ডার ও অভিষেক টেস্ট খেলতে নামা উইকেটরক্ষক-ব্যাটসম্যান জশুয়া। লড়াই চালিয়ে তারা ম্যাচ টেনে নিয়েছেন চতুর্থ দিনে। তাদের অবিচ্ছিন্ন জুটির সংগ্রহ ১০৬ বলে ৭৪ রান।

হেনরি নিকোলসের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড তুলেছিল ৪৬০ রান। প্রথম টেস্টে জেতায় সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন