শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়কে নিথর ৮ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

চট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্রসহ ৩ জন নিহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে টাঙ্গাইল, রাজশাহী, সিরাজগঞ্জ, নোয়াখালী ও যশোরে একজন করে। আহত হয়েছেন ৫ জন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামের চন্দনাইশ ও সীতাকুন্ডে গতকাল রোববার পৃথক দুটি দুর্ঘটনায় পিতা-পুত্রসহ তিনজন মারা গেছেন। চন্দনাইশের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাঠানিপুলে যাত্রীবাহী হানিফ পরিবহনের বাসের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে বাসের চাকায় পিষ্ট হয়ে বাবা-ছেলে নিহত হয়েছেন। নিহতরা হলেন- পূর্ব লোহাগাড়ার মৃত আবদুল বারেকের ছেলে সাইফুল ইসলাম (৪৫) তার পুত্র জাবেদুল ইসলাম (১০)। সাইফুলের স্ত্রী ডলি আক্তার (৩৫) গুরুতর আহত হয়েছেন। তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, সাইফুল মোটরসাইকেলে স্ত্রী, পুত্রকে নিয়ে চট্টগ্রাম নগরী থেকে বাড়ি যাচ্ছিলেন। বাসের ধাক্কায় তিনজনই ছিটকে পড়েন।

একই সময়ে সীতাকুন্ডে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী মো. আরাফাত হোসেন (২৫) নামে এক যুবক মারা গেছেন। পুলিশ জানায়, মোটরসাইকেল চালিয়ে নোয়াখালী থেকে চট্টগ্রামে আসার পথে বাঁশবাড়িয়া এলাকায় নিয়ন্ত্রণে হারিয়ে রাস্তায় পড়ে গিয়ে ওই যুবকের মৃত্যু হয়।
টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক ট্রাকচালক নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত তিনজন আহত হয়েছেন। তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত শনিবার দিবাগত রাত পৌনে ১টার দিকে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উপজেলার চরভাবলা এলাকার ৪ নম্বর ব্রিজের কাছে এই ঘটনা ঘটে। নিহত ট্রাকচালকের নাম রুবেল মিয়া। তিনি ঢাকার ধামরাইয়ের ইন্দ্রারা নয়াচরা গ্রামের ইমরান আলীর ছেলে। আহতরা হলেন- ধামরাইয়ের ফরহাদ হোসেন (৩০), ঠাকুরগাও জেলার জয়নুল (৩৮) ও একই জেলার নজরুল (৩৫)।

যশোর : যশোর থেকে মোটরসাইকেল সার্ভিসিং করে মাদারীপুরের কালকিনিতে নিজ বাড়িতে আর ফেরা হলো না ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা কিরণের (২০)। ঘরে ফেরার পথেই থেমে যায় তার জীবনের পথ। গতকাল দুপুরে যশোর সদর উপজেলার হুদা-রাজাপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে। মাসুদ রানা কিরণ মাদারীপুরের কালকিনি উপজেলার শামছুল হকের ছেলে এবং বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রত্যক্ষদর্শীরা জানান, সদর উপজেলার হুদা-রাজাপুর মোড়ে ঢাকাগামী দেশ ট্রাভেলসের একটি বাস মোটরসাইকেলটি ধাক্কা দেয়। এ সময় বাসের চাকায় পিষ্ট হয় মোটরসাইকেলটি এবং চালক কিরণ আহত হন। তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহতের মামা মনিরুজ্জামান খোকন জানান, কিরণ তার মোটরসাইকেলের সার্ভিসিংয়ের জন্য যশোরে এসেছিল। দুপুরের আগেই তার বাসায় ফেরার কথা ছিল। কিন্তু বাস দুর্ঘটনায় তার আর বাড়ি ফেরা হলো না।

নোয়াখালী : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বালুবোঝাই ট্রাকচাপায় মো. সোহাগ (২২) নামের এক পথচারী নিহত হয়েছেন। গতকাল দুপুর ১টায় নোয়াখালী-চৌমুহনী-লক্ষ্মীপুর মহাসড়কের কালিকাপুর মাদরাসার সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহাগ বেগমগঞ্জ উপজেলার জিরতলী এলাকার মৃত সেলিমের ছেলে। বেগমগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন জানান, বেগমগঞ্জ উপজেলার নোয়াখালী-চৌমুহনী-লক্ষ্মীপুর মহাসড়কের কালিকাপুর নামক স্থানে একটি বালুবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী সোহাগকে চাপা দিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই সোহাগের মৃত্যু হয়।

রাজশাহী : রাজশাহীতে হিউম্যান হলারের ধাক্কায় আওয়াল হোসেন (৫২) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার তার সহকারী আদিল উদ্দিন। গত শনিবার সন্ধ্যায় রাজশাহী নগরীর উপকণ্ঠ পবা থানার নওহাটা জুটমিল এলাকার রাজশাহী-নওগাঁ মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। পেশায় বাবুর্চি ও ডেকোরেটর ব্যবসায়ী আওয়াল হোসেন নওহাটা পৌর এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে।

পুলিশ জানায়, তারা পবা উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান মুনসুর রহমান স্মরণে দোয়া মাহফিলে রান্নার দায়িত্ব শেষে বাড়ি ফিরছিলেন। দুর্ঘটনার পর হিউম্যান হলার ফেলে পালিয়েছেন চালক ও তার সহকারী। পরে হিউম্যান হলারটি জব্দ করে থানায় নিয়েছে পুলিশ।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গা ইউপিতে বাসের সঙ্গে ধাক্কা লেগে পিকআপ ভ্যানে থাকা তুহিন রেজা (২০) নামের এক কর্মচারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে ওই পিকআপ ভ্যানের আরও দুই যাত্রী। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের চড়িয়া শিকার দক্ষিণপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত তুহিন রেজা দিনাজপুরের বিরামপুর থানার আইড়া গ্রামের আজিজার রহমানের ছেলে। আহতদের স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক বাকি বিল্লাহ বলেন, হাটিকুমরুল থেকে গ্লাসবোঝাই পিকআপ ভ্যানটি উল্লাপাড়ার দিকে যাচ্ছিল। অন্যদিক থেকে আসা শাহজাদপুর ট্রাভেলসের একটি বাসের সঙ্গে এর ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই পিকআপ ভ্যানের গ্লাস পরিবহনকারী এক কর্মচারী মারা যান। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার এবং বাসটি জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন