শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাঁচ শিক্ষককে অর্থদন্ড

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

কুষ্টিয়ার মিরপুরে করোনাভাইরাস সংক্রমণে সরকারি নির্দেশ অমান্য করে বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার দায়ে পাঁচজন শিক্ষককে অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। গত শনিবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল উপজেলার নিমতলা এলাকার “নিমতলা দারুস সালাম অনলাইন মডেল স্কুল” এ অভিযান চালায়।

অর্থদন্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের নিমতলা গ্রামের আমিরুল ইসলামের ছেলে শুভ (২০), সোহাগ আলী (১৭), সদরপুর ইউনিয়নের সদরপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে ফিরোজ মাহমুদ (৩০) ও ফরিদুজ্জামান (২০) এবং আমলা ইউনিয়নের কচুবাড়ীয়া গ্রামের চাঁদ আলীর ছেলে রশিদ আহম্মেদ (২১)। উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, দুপুরে করোনাভাইরাসের সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা অমান্য করে উক্ত বিদ্যালয়ে নিয়মিত পাঠদান করানো হয় বলে অভিযোগ পাওয়া যায়। এসময় বিদ্যালয়ে গিয়ে তার সত্যতা পাওয়া যাওয়ায় বিদ্যালয়ের ৫ জন শিক্ষকদের আটক করা হলে তারা সরকারি নির্দেশনা অমান্যের বিষয়টি স্বীকার করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় প্রত্যেককে পাঁচ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
উল্লেখ্যঃ গত ১৯ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ভিডিও বক্তব্যের মাধ্যমে কটুক্তি করে নিমতলা দারুস সালাম অনলাইন মডেল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক আমিরুল ইসলাম। এ ঘটনায় মিরপুর থানা পুলিশের দায়ের করা মামলায় পরদিন ২০ নভেম্বর তাকে গ্রেফতার করে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন