বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দ্বিতীয় টেস্টেও নিউজিল্যান্ডের ইনিংস ব্যবধানে জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১১:৫৯ এএম

হ্যামিল্টনে প্রথম টেস্টের মতো ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টও ইনিংস ব্যবধানে জিতেছে নিউজিল্যান্ড। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ও ১২ রানে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে ব্ল্যাকক্যাপস।

এই জয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে শীর্ষে থাকা অস্ট্রেলিয়া ও দুইয়ে থাকা ভারতের সঙ্গে শতাংশের ব্যবধান কমালো নিউজিল্যান্ড।

এক নম্বরে থাকা অস্ট্রেলিয়ার সংগ্রহে ২৯৬ পয়েন্ট। যা তাদের সম্ভাব্য মোট পয়েন্টের ৮২.২ শতাংশ। দুইয়ে থাকা ভারতের নামের পাশে আছে ৩৬০ পয়েন্ট। যা মোট পয়েন্টের ৭৫ শতাংশ।

নিউজিল্যান্ড তিন নম্বরে আছে ৩০০ পয়েন্ট নিয়ে। চার সিরিজের মোট পয়েন্টের যা ৬২.৫ শতাংশ। তাদের পরই আছে ইংল্যান্ড তাদের পয়েন্ট সংগ্রহের শতকরা হার ৬০.৮ শতাংশ।

নিজেদের পয়েন্ট অ্যাকাউন্ট বড় করতে হ্যামিল্টনে চতুর্থ দিন খুব বেশি সময় ব্যয় করতে হয়নি নিউজিল্যান্ডকে। ছয় উইকেটে ২৪৪ রান নিয়ে দিন শুরু করা উইন্ডিজ, স্বাগতিক পেইসারদের সামনে টিকতে পারে ১৩.৩ ওভার।

শুরুতেই আউট হন জেসন হোল্ডার। আগের দিনের ৬০ রানের সঙ্গে আর মাত্র ১ রান যোগ করে টিম সাউদির বলে বোল্ড হন ক্যারিবিয়ান অধিনায়ক।

এরপর, সফরকারী দলের গুটিয়ে যাওয়া ছিল সময়ের ব্যাপার মাত্র। অভিষেক টেস্টে হাফ সেঞ্চুরি তুলে নিতে কিছুক্ষণ স্বাগতিকদের জয় ঠেকিয়ে রাখেন জশুয়া সিলভা।

৫৭ রান করে নিল ওয়াগনারের বললে এলবিডাব্লিউ হন তিনি। আলজারি জোসেফ করেন ২৪ আর কেমার হোল্ডার ১৩ রানে অপরাজিত থাকেন। তবে, এতে বড় পরাজয় এড়াতে পারেনি উইন্ডজ।

৩১৭ রানে অলআউট হয় তারা। নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন বোল্ট ও ওয়াগনার। অনবদ্য সেঞ্চুরির কারণে ম্যাচসেরা হন হেনরি নিকোলস। আর সিরিজ সেরা হয়েছেন ফাস্ট বোলার কাইল জেমিসন।

সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড : ১ম ইনিংস-৪৬০ (নিকোলস ১৭৪, ওয়াগনার ৬৬, গ্যাব্রিয়েল ৩/৯৩)
উইন্ডিজ : ১ম ইনিংস-১৩১ (ব্ল্যাকউড ৬৯, সাউদি ৫/৩২) ও ২য় ইনিংস-৩১৭ (হোল্ডার ৬১, সিলভা ৫৭, ওয়াগনার ৩/৫৪)
ফল : নিউজিল্যান্ড ইনিংস ও ১২ রানে জয়ী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন