বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরানের পদত্যাগ দাবিতে লাহোরে বিরোধীদের বিশাল বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১:১৬ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবিতে তীব্র গণআন্দোলন চালিয়ে যাচ্ছে দেশটির ১১টি বিরোধী দলের জোট। গতকাল রোববার (১৩ ডিসেম্বর) লাহোরে হাজার হাজার মানুষ করোনার কড়াকড়ি অগ্রাহ্য করে বিক্ষোভ-মিছিল করেছেন। এই জোটে নওয়াজ শরিফ এবং প্রয়াত সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর দলও আছে। বিরোধী দলগুলো জানুয়ারিতে ইসলামাবাদ অভিযান করতে চায়। তার আগে তারা লাহোরে বিক্ষোভ দেখাল।

জোটের নাম হলো পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট। জিনিসপত্রের মাত্রাছাড়া দাম, অর্থনীতি ভেঙে পড়া, মানুষের নাগরিক অধিকারে আঘাত, মিডিয়া সেন্সরশিপের কারণ দেখিয়ে ইমরান খানের বিরুদ্ধে এই আন্দোলনে নেমেছে ঐক্যবদ্ধ বিরোধীরা।
বিরোধী দলগুলির দাবি, রোববার লাহোরের বিক্ষোভে যে ভিড় হয়েছিল, তার থেকেই বোঝা যাচ্ছে, মানুষ ইমরান খানের বিরুদ্ধে। তাঁর ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই। ইমরানের দল অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছে, কোনো চাপের কাছে প্রধানমন্ত্রী নতিস্বীকার করবেন না।
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এখন যুক্তরাজ্যে আছেন। ২০১৯ এর নভেম্বরে তিনি চিকিৎসার জন্য সেখানে গেছেন। তবে তার মেয়ে মরিয়ম নওয়াজ পাকিস্তানে আছেন। এর আগে বিরোধী দলগুলির বৈঠকে মরিয়ম নওয়াজ এবং বেনজিরের ছেলে বিলওয়াল ভুট্টো জারদারি উপস্থিত ছিলেন। লাহোরের বিক্ষোভেও তারা ছিলেন।
জানা গেছে, বিরোধী দলগুলো এখন আগামী জানুয়ারিতে ইসলামাবাদে বিক্ষোভের প্রস্তুতি নিচ্ছে। সূত্র: রয়টার্স, এপি, আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ১৪ ডিসেম্বর, ২০২০, ১:২৪ পিএম says : 0
O'Pakistan, all of you who ruled since 1047 they were all Taghut/Murtard/Munafiq and Zalem. Still there is time to rule by the Law of Allah if not wait for Allah's punishment.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন