বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মেয়র রফিক কারাগারে

গৌরীপুরে শুভ্র হত্যা মামলা

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার আলোচিত আসামি পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম রফিককে কারাগারে পাঠিয়েছেন বিজ্ঞ আদালত। গতকাল সোমবার দুপুরে ময়মনসিংহের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আসামি পক্ষের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবু জাফর রাশেদ মো. মিলন জানান, শুভ্র হত্যা মামলায় মেয়র রফিক উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নিয়েছিলেন। ওই জমিনের মেয়াদ শেষ হওয়ায় উচ্চ আদালতের নির্দেশে সোমবার নিন্ম আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

আদালত সূত্র জানায়, শুভ্র হত্যা মামলায় দুই জন আসামি ইতিমধ্যে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এর মধ্যে একজন আসামি সৈয়দ রফিকের নাম বললেও তার জড়িত থাকার কোন প্রমাণ পাওয়া যায়নি। অপর আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সৈয়দ রফিকের নাম বলেননি।
মেয়র রফিকের পরিবারের দাবি, শুভ্র হত্যা মামলায় রাজনৈতিক ষড়যন্ত্রে সৈয়দ রফিককে আসামি করা হয়েছে। এ ঘটনার সাথে তার কোনো সম্পৃক্ততা নেই। মূলত আসন্ন পৌর নির্বাচন থেকে সরিয়ে রাখতেই সৈয়দ রফিককে এ মামলায় আসামি করা হয়েছে।
তাদের অভিযোগ, হত্যাকান্ডের পর নিহতের স্বজনরা জড়িত অনেকের নাম প্রকাশ করে মিডিয়ায় বক্তব্য দিয়েছে। অথচ তারা মামলায় আসামি হয়নি। কিন্তু পরিকল্পিতভাবে মামলা হওয়ার আগেই মেয়রের বাড়িঘরে হামলা করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। তবে আসামি পক্ষের এসব অভিযোগ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও মামলার বাদীর বক্তব্য জানা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন