বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সমুদ্র পথে আসছে স্বর্ণের চালান

জাকের উল্লাহ চকোরী, কক্সবাজার থেকে : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

স্বর্ণ চোরাচালানীরা আকাশ পথে বার বার ধরা খাওয়ার পর এখন স্বর্ণের চালান আনছে সমুদ্র পথে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে বেশ কয়েকটি চালান আটক হলেও বাকি চালানগুলো নিরাপদে গন্তব্য স্হলে পৌঁছে যাচ্ছে বলে ভিন্ন ভিন্ন সূত্রে অভিযোগ রয়েছে। সিঙ্গাপুর থেকে দ্রুত নৌযান নিয়ে এসব স্বর্ণের চালান মিয়ানমার সিমান্তে খালাস হওয়ার পর উখিয়া, টেকনাফ ও নাইক্ষ্যংছড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

চোরাচালানের গডফাদাররা রোহিঙ্গাদের মাধ্যমে এ স্বর্ণের চালানগুলো গন্তব্য স্থলে পৌঁছিয়ে দেয়। ইতোমধ্যে টেকনাফ ও নাইক্ষ্যৎছড়ি সীমান্তে বাহকসহ প্রায় ১০ কোটি টাকার স্বর্ণ ধরা পড়েছে। নাইক্ষ্যংছড়িতে ২ পাচারকারীসহ ৩ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার করে। এদিকে গত ৩০ নভেম্বর নাইক্ষ্যংছড়িতে ২ পাচারকারীসহ ৩ কোটি টাকার ২৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে থানা পুলিশ। এ সময় ২ পাচারকারীকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো মো. ফারুখ ও মরিয়ম খাতুন। তারা দু›জনই স্বামী-স্ত্রী। ওই দিন সোমবার রাত সাড়ে ১০টায় এসব স্বর্ণ উদ্ধার করে সীমান্তের আসাড়তলী সীমান্ত পয়েন্ট থেকে।
পুলিশ জানান, এ চালানটি মিয়ানমার থেকে চোরাই পথে পাচার হয়ে এপারে আসার পথে জব্দ করা হয়। বিষয়টি জানিয়েছেন অভিযানকারী কর্মকর্তা থানার ওসি (তদন্ত) ও ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ বিল্লাল হোসেন সিকদার। তিনি বলেন, এ চালানে ২৮টি স্বর্ণের বার রয়েছে। যা মিয়ানমার থেকে পাচার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসছিলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন