মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রাম হবে ওয়ান সিটি-টু টাউন

মহিউদ্দিন চৌধুরী স্মরণসভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল চালু হলে চট্টগ্রাম হবে চীনের সাংহাই নগরীর মতো ওয়ান সিটি-টু টাউন। এতে চট্টগ্রাম অঞ্চলের চিত্র পাল্টে যাবে। ঢাকার মতো চট্টগ্রামেও মেট্রোরেল নির্মাণ করা হবে বলে জানান মন্ত্রী।
চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরীর কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সভায় ভার্চুয়ালি বক্তব্য দেন তিনি। ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিউদ্দিন চৌধুরীসহ চট্টগ্রামের নেতৃবৃন্দের স্বপ্ন বাস্তবায়নের জন্য উন্নয়নের মাধ্যমে চট্টগ্রামকে সাজিয়ে তুলছেন। বঙ্গবন্ধু টানেল চালু হলে কক্সবাজার-চট্টগ্রামের সংযোগ সহজ হবে। চটগ্রামকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতে মেট্রো রেল প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা নেওয়া হয়েছে। চট্টগ্রামের কোটি মানুষের স্বপ্ন পূরণ হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী তাক লাগিয়ে দিয়েছেন। নিজস্ব অর্থায়নে ৬ দশমিক ১৫ কিলোমিটার বিশাল পদ্মাসেতু নির্মাণ করেছেন। তিনি যে দুঃসাধ্য সাধন করেছেন তা বিশ্বে বিরল। এর মাধ্যমে বিশ্ব ও বিশ্বব্যাংকে বুঝিয়ে দিয়েছেন আমরা বীরের জাতি। আমরা নিজেদের টাকায় সব করতে পারি। বিএনপির নেতিবাচক রাজনীতি তাদের জনবিচ্ছিন্ন করে তুলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, জনগণের ওপর আস্থা না থাকায় বিদেশিদের কাছে নালিশ দিতে যায় তারা।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মহিউদ্দিন চৌধুরীর পুত্র শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সিডিএ চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

এদিকে মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার প্রতিষ্ঠিত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. অনুপম সেনের নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তাগণ চশমা হিলে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, চীফ ইঞ্জিনিয়ার মো. আবু তাহের, রেজিস্ট্রার খুরশিদুর রহমান ও পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মুহাম্মদ ইব্রাহিম উপস্থিত ছিলেন। তৃতীয় মৃত্যুবার্ষিকীতে মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলের বাসাসহ নগরীর বিভিন্ন এলাকায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কবর জেয়ারত, পুষ্পস্তবক অর্পণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন