বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আল্লামা নূর হোসাইন কাসেমীর মিশনকে এগিয়ে নিতে হবে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.) এর সারা জীবনের সংগ্রামের আদর্শিক দৃষ্টিভঙ্গি হক্ব ও হক্বানিয়্যাত, দেওবন্দিয়্যাত এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অক্ষুন্ন রাখার মিশনকে এগিয়ে নিতে হবে। তার ইন্তেকালে একজন দরদী অভিভাবককেই হারাইনি, হারিয়েছি ইসলাম ও দেশের জন্য নিবেদিতপ্রাণ ও নিষ্ঠাবান একজন আদর্শ নেতাকে। আল্লামা নূর হোসাইন কাসেমীর (রহ.) রূহের মাগফিরাত কামনায় বিভিন্ন ইসলামী দলের দোয়া মাহফিল ও বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সংগ্রামী মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকালে আমরা শুধু একজন দরদী অভিভাবককেই হারাইনি, হারিয়েছি ইসলাম ও দেশের জন্য নিবেদিতপ্রাণ ও নিষ্ঠাবান একজন আদর্শ নেতাকে। আমাদের উচিত তাঁর জন্য বেশি বেশি দোয়া করা এবং তাঁর রেখে যাওয়া মিশনকে এগিয়ে নেয়া। মাওলানা আফেন্দী এক বিবৃতিতে এসব কথা বলেন।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি : আল­ামা নূর হোসাইন কাসেমী স্মরনে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির উদ্যোগে গতকাল এক দোয়া মাহফিলে মরহুমের রূহের মাগফিরাত এবং দরাজাত বুলন্দী কামনা করে মোনাজাত পরিচালনা করেন নেজামে ইসলাম পার্টির মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার।

পার্টির সিনিয়র নায়েবে আমির মাওলানা আব্দুল মাজেদ আতহারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পার্টির সহকারী মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সংগঠন সচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, পার্টির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর আমীর হাফেজ মাওলানা আবু তাহের খান, দপ্তর সচিব মুফতি দীনে আলম হারুনী, মুফতি এবিএম শরীফুল­াহ, মাওলানা মাহবুব বিন আনাস, মাওলানা জহিরুল ইসলাম, মুফতী মুহিউদ্দীন, ইসলামী ছাত্র সমাজের সভাপতি আতিকুর রহমান সিদ্দিকী।

খেলাফত মজলিস : খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.) একজন প্রথিতযশা আলেমে দ্বীন, প্রাজ্ঞ রাজনীতিবিদ, ইসলামী আন্দোলনের নেতা হিসেবে দেশ, জাতি ও ইসলামের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.) এর মাগফিরাত কামনায় খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গতকাল সোমবার সকালে বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ডাক্তার রিফাত হোসেন মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মাওলানা ঈসা শাহেদী, খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, শায়খুল হাদীস মাওলানা মুহিউদ্দিন রব্বানী, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, অধ্যাপক আবদুর জলিল প্রমুখ। মরহুমের রূহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মিনহাজ ১৬ ডিসেম্বর, ২০২০, ২:৩৮ এএম says : 0
ইনশা আল্লাহ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন