শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভূগর্ভস্থ করতে ব্যর্থ হলে আবারও অভিযান

ঝুলন্ত তার প্রসঙ্গে ডিএসসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

নির্ধারিত সময়ের মধ্যে আইএসপিএবি ও কোয়াব ডিএসসিসি এলাকায় মাথার ওপরের ঝুলন্ত তার মাটির নিচে প্রতিস্থাপনে ব্যর্থ হলে কর্পোরেশন আবারও অপসারণ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

গতকাল সাপ্তাহিক নিয়মিত পরিদর্শন কার্যক্রমের অংশ হিসেবে ধানমন্ডির আবাহনী মাঠ সংলগ্ন এলাকায় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এবং কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) কর্তৃক বাস্তবায়িত ঢাকা শহরের মূল সড়কগুলো হতে উপরের ঝুলন্ত তার ভূগর্ভে প্রতিস্থাপন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদেরকে এ কথা বলেন।

ডিএসসিসি মেয়র তাপস এ সময় বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকা থেকে আইএসপি এবং কোয়াব এর সাথে আলোচনার প্রেক্ষিতে একটি সুনির্দিষ্ট সময়সীমার মধ্যে কোন রকম ক্ষতিপূরণ ছাড়াই আমরা তাদেরকে মাথার উপরের ঝুলন্ত তার মাটির অভ্যন্তরে নেওয়ার সুযোগ দিয়েছি। এই কার্যক্রমের জন্য তারা প্রথমত ধানমন্ডি এলাকাকে বেছে নিয়েছে, আমি তার অগ্রগতি পরিদর্শন এসেছি। কিন্তু তারা যে পর্যায়ে আছে সেটা সন্তুষ্ঠির মধ্যে না। যদিওবা তারা বলছে ডিসেম্বরের মধ্যেই ঢাকার মূল সড়কগুলো হতে মাথার উপর ঝুলন্ত তার অপসারণ সম্পন্ন করতে পারবে।

এ সময় এক প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমরা তাদের আবেদনের প্রেক্ষিতে এই কার্যক্রমের সময়সীমা এক মাস বৃদ্ধি করে ডিসেম্বর পর্যন্ত অনুমোদন করেছি। আশা করি তারা সে বিষয়টি অনুধাবন করে নির্ধারিত সময়ের মধ্যে এ কার্যক্রম সম্পন্ন করবে। কারণ ঢাকাবাসী দীর্ঘদিন ধরে তারের জঞ্জালে আবদ্ধ। আমরা ঢাকাবাসীকে তারের জঞ্জাল থেকে মুক্তি দিতে চাই। আর যদি নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে না পারে তবে আমরা আবারও ঝুলন্ত তার অপসারণ কার্যক্রম শুরু করব।

চলমান ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ নিয়ে এক প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র জানান, আমাদের কার্যক্রম কোন ব্যক্তি কেন্দ্রিক না। আমাদের কার্যক্রম ঢাকা শহরের সকল অবৈধ দখলের বিরুদ্ধে। পর্যায়ক্রমে সকল অবৈধ দখলের বিরুদ্ধে আমাদের এই কার্যক্রম চলবে। আমরা আরো কিছু মার্কেটে অবৈধ দখল চিহ্নিত করেছি আমরা সেসব অবৈধ দখলের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এই উচ্ছেদ কার্যক্রমে প্রকৃত ও বৈধ কোন দোকান মালিক ক্ষতিগ্রস্ত হলে আমরা তাদেরকে পুনর্বাসন করব। ধানমন্ডিতে ঝুলন্ত তার ভূগর্ভে প্রতিস্থাপন কার্যক্রম পরিদর্শনের পর ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ চলমান উচ্ছেদ কার্যক্রম পরিদর্শনে গেলে সেখানকার বৈধ দোকান ব্যবসায়ীরা তাকে ফুল দিয়ে বরণ করেন।

এর আগে তিনি সকালে সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন করেন সেখানকার বিদ্যমান নাগরিক সেবা পর্যালোচনা করে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তারপরে তিনি গুলিস্তান শহীদ মতিউর রহমান পার্ক (মহানগর নাট্যমঞ্চ নামে খ্যাত) পরিদর্শন করে সেখানে একটি গাছ রোপণ করেন এবং হাঁস ও মাছ অবমুক্ত করেন, ৩৪ নম্বর ওয়ার্ডের সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের চলমান কার্যক্রম, ২৪ নম্বর ওয়ার্ড ওয়ার্ডের জগন্নাথ সাহা পার্ক ও আমলিগোলা খেলার মাঠ পরিদর্শন করেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন