মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জেলেদেরকে নৌকা দিলো বিজিবি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে সীমান্তের প্রান্তিক জেলেদের স্বাবলম্বী করার প্রয়াসে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সারাদেশের হতদরিদ্র ১০০ জন মাঝির মধ্যে ১০০টি নৌকা বিতরণ করেছে।
গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগরীর টি-বাঁধ এলাকা সংলগ্ন পদ্মা নদীর পাড়ে হতদরিদ্র ২৫ জন মাঝির মধ্যে ২৫টি নৌকা, নৌকার পাল, গেঞ্জি ও লুঙ্গি বিতরণ করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। বর্ণিল আয়োজনে উৎসবমুখর পরিবেশে জেলেদের মাঝে নৌকা বিতরণ করা হয়। বিতরণের পর পদ্মার বুকে পাল তোলা নৌকা নিয়ে হাসিমুখে বাড়ি ফিরেন জেলেরা।
অনুষ্ঠানে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, আমাদেরকে ও আমাদের দেশকে সুরক্ষিত রাখতে দুর্গম এলাকায় চ্যালেঞ্জ মোকাবেলা করে সঠিকভাবে দায়িত্ব পালন করেন বিজিবি সদস্যরা। এই ধারাবাহিকতা বজায় রেখে আগামীর জন্য বিজিবির উত্তরোত্তর সফলতা কামনা করছি।
বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী জাতির সূর্য সন্তাদের শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ সবসময় সীমান্তবর্তী হতদরিদ্র ও অসহায় প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যন্নোয়নে কাজ করে আসছে।
তারই ধারাবাহিকতায় ১০০টি নৌকা প্রান্তিক জেলেদের স্বাবলম্বী করার প্রয়াসে প্রদান করা হলো। এ নৌকা প্রদান অনুষ্ঠানের মাধ্যমে সীমন্তবর্তী প্রান্তিক জেলেরা সঠিকভাবে জীবিকা নির্বাহ করবে এবং স্বাবলম্বী হয়ে অন্যদের স্বনির্ভর হবার প্রেরণা জোগাবে। তিনি বলেন, এই ১০০ টি নৌকায় ১০০টি পরিবার ও পরিবারের সদস্যদেরও নতুন করে বাঁচার স্বপ্ন দেখাবে। সীমান্তের প্রান্তিক জনগোষ্ঠী যতই সাবলম্বী হয়ে উঠবে সীমান্ত সংক্রান্ত অপরাধ এবং চোরাচালান ততই হ্রাস পাবে বলে তিনি বিশ^াস করেন।
অনুষ্ঠানে বিজিবি রিজিয়ন সদর দফতর এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কায়সার হাসান মালিক, রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ন কবীর খন্দকার, রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, বিজিবি রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মো. মাসুদ, রাজশাহী ব্যাটাালিয়ন (১-বিজিবি) এর অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদসহ রাজশাহী জেলা প্রশাসক, পুলিশ সুপার, পানি উন্নয়ন বোর্ডের উচ্চ পদস্থ কর্মকর্তা, ডিসি কাশিয়াডাঙ্গা, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন