শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সউদী এয়ারলাইনসকে ২ লাখ টাকা জরিমানা

নেগেটিভ সনদ ছাড়া যাত্রী আনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

নিষেধাজ্ঞার পরও করোনা নেগেটিভ সনদ ছাড়া যাত্রী আনার কারণে সউদী এয়ারলাইন্সকে (সাউদিয়া) দুই লাখ টাকা জরিমানা করেছেন বিমানবন্দরে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট।

হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, গত সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৮টা থেকে গত মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত মোট ২৩টি ফ্লাইটে চার হাজার ৫৬ জন যাত্রী এসেছে। এসব ফ্লাইটের ছয়টিতে সনদ ছাড়া আরো ২৬৫ জন যাত্রী এসেছে। এর মধ্যে রিয়াদ থেকে আসা সউদী এয়ারলাইন্সের একটি ফ্লাইটেই ২৫৯ জন যাত্রী করোনা নেগেটিভ সনদ ছাড়া আসে। তারা সবাই প্রবাসী শ্রমিক।

সনদ ছাড়া আসা যাত্রীদের উত্তরার দিয়াবাড়ী ও আশকোনা হজ ক্যাম্পের সরকারি দুটি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়েছে। জানা গেছে, গত সোমবার সউদী এয়ারলাইন্স করোনা নেগেটিভ সনদ ছাড়াই ২৫৯ জন যাত্রী নিয়ে শাহজালাল বিমানবন্দরে পৌঁছালে নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্দেশ অমান্যের কারণ জানতে চান। তারা প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দেবেন বলে সময় চান। পরবর্তী ২৪ ঘণ্টায় কাগজপত্র দাখিল না করে আবারো যাত্রী নিয়ে আসেন করোনা নেগেটিভ সনদ ছাড়াই। এ কারণে বিমান সংস্থাটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান গত মঙ্গলবার বলেছিলেন, করোনা নেগেটিভ সনদ ছাড়া যাতে এয়ারলাইন্সগুলো যাত্রী না আনে সে ব্যাপারে বিভিন্ন সময় আমরা সতর্ক করেছি। এরপর জরিমানা শুরু করেছি।এতে করোনা আক্রান্ত রোগী আসা কমতে শুরু করেছে। তার পরও কেউ কেউ এক-দুইজন আনছে, তাদেরকেও আমরা ছাড় দিচ্ছি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন