বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিজয় দিবসের প্রথম প্রহরে লাশ উপহার দিলো বিএসএফ

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলিতে জাহিদুল ইসলাম (২২) নামে আবারও এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার ভোর সাড়ে ৪টার দিকে ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারী একটি দল গরু আনতে যায়। এ সময় বিএসএফের গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় জাহিদুল। গুলিতে ভারতীয় ও বাংলাদেশি আরো একজন করে গরু পারাপারকারী আহত হয়েছে বলে জানা যায়। নিহত জাহিদুলের লাশ বিএসএফ সদস্যরা টেনে হেঁচড়ে নিয়ে গেছে বলে তার স্বজনরা সাংবাদিকদের জানিয়েছেন।

সীমান্ত সূত্র ও বিজিবি জানায়, শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলার ও সাব পিলার ৫ নম্বরের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারী ৭/৮ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যান। পারাপারকারী দলের সদস্যরা ভারতীয় বিএসএফের কৌশিক ক্যাম্প ও রতনপুর ক্যাম্পের মাঝামাঝি সীমান্তে পৌঁছলে ভারতের ১৪০ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। গুলিতে শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের জাহিদুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। জাহিদুল ইসলামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে। বিএসএফের ছোঁড়া গুলিতে ভারতীয় একজন ও বাংলাদেশি আরো একজন গরু পারাপারকারী আহত হয়েছেন বলে সংশ্লিষ্ট সীমান্ত সূত্রগুলো জানিয়েছে।

পাটগ্রামের শমসেরনগর বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)-এর কোম্পানি কমান্ডার সুবেদার আজহারুল সীমান্তে বাংলাদেশি গরু পারাপারকারী নিহতের সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এঘটনায় বিএসএফ’কে কড়া প্রতিবাদপত্র পাঠিয়ে নিহতের লাশ ফেরত চাওয়া হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর ভোরে ওই ইউনিয়নের ৮৪৪ নম্বর মেইন পিলার সীমান্তে বিএসএফের ছোঁড়া গুলিতে আবু তালেব (৩২) নামে গরু পারাপারকারী এক যুবক গুরুতর আহত হয়। রংপুরে চিকিৎসাধীন অবস্থায় দু’দিন পর তার মৃত্যু ঘটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
গোলাম ফারুক ১৭ ডিসেম্বর, ২০২০, ৫:৪০ এএম says : 0
কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি
Total Reply(0)
Mamun Hossain ১৭ ডিসেম্বর, ২০২০, ৬:৫১ এএম says : 0
আজ আমাদের প্রিয় বন্ধু রাষ্ট্র বিজয় দিবসের শুভেচ্ছা জানাইছে একজন ০১ বাঙালির লাশ দিয়ে!
Total Reply(0)
Siddikur Rahman ১৭ ডিসেম্বর, ২০২০, ৬:৫১ এএম says : 0
বিজয় দিবস উপলক্ষে BGB ভারতীয় BSF কে মিষ্টি উপহার দিল। আর BSF বাংলাদেশের BGB কে এক বাংলাদেশীর লাশ উপহার দিল। Bangladesh v/s India এর Give and Take বিষয়টা মজার হয়েছে।
Total Reply(0)
মিনহাজ ১৭ ডিসেম্বর, ২০২০, ৬:৫৫ এএম says : 0
আমাদের বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র কাজ কি শুধু লাশ গ্রহণ করা ?
Total Reply(0)
রোমান ১৭ ডিসেম্বর, ২০২০, ৬:৫৬ এএম says : 0
আমরা যদি নিজেদেরকে রক্ষা করতে না পারি তাহলে এই স্বাধীনতার কি কোন মানে আছে ?
Total Reply(0)
Assad Mohammed ১৭ ডিসেম্বর, ২০২০, ১১:১৫ এএম says : 0
ভারতের মদি 16 ডসেমবর ভারতের সাধিনাতা দিবস পালন করছে খবরে পড়লাম।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন