বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাথর কোয়ারী খুলে দেয়ার দাবীতে আগামী ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ৬:৩২ পিএম

সিলেটে পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করেছিল ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’। কিন্তু এ ধর্মঘটের পরও সুরাহা না হয়নি তাদের দাবী। সেকারনে পুনরায় ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি। আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) পরিষদের পক্ষ থেকে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল। পুরো সিলেট বিভাগে আগামী ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর পালন করা হবে এ ধর্মঘট কর্মসূচি। এর আগে একই দাবিতে ডাকা ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট ১০ ডিসেম্বর সকাল ৬টায় শেষ হয়। ওই দিনই ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’ নেতৃবৃন্দ ১৭ ডিসেম্বর (আজ) কঠোর কর্মসূচির ডাক দেয়ার হুঁশিয়ারী জানিয়েছিলেন।
প্রায় এক বছর ধরে সিলেটের ৪টি পাথর কোয়ারি বন্ধ রয়েছে। পরিবেশ ধ্বংসরোধে এ সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন। তবে পাথর ব্যবসায়ী ও সংশ্লিষ্টরা বলছেন, কোয়ারি খুলে দিতে উচ্চ আদালতের নির্দেশনা আছে। কিন্তু এতে পাত্তা দিচ্ছে না প্রশাসন।
কোয়ারি বন্ধ থাকায় প্রায় ১০ লাখ পাথর ও পরিবহন শ্রমিকের জীবন দূর্বিষহ হয়ে উঠেছে। এরই প্রেক্ষিতে গত বুধবার (৮ ডিসেম্বর) সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন