শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নৌবাহিনীর সেমিনার

আইএসপিআর | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

বাংলাদেশ নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়া ‘এক্সারসাইজ সেফ গার্ড-২০২০’-এর অংশ হিসেবে খুলনা নৌ অঞ্চলে সমুদ্র সচেতনতা বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এর প্রতিপাদ্য ছিল ‘সিকিউরিটি অ্যান্ড প্রসপারিটি থ্রো পার্টনারশিপ ইন মেরিটাইম ডোমেইন’। গতকাল খুলনার নৌবাহিনী ঘাঁটি বানৌজা তিতুমীরে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা। এছাড়াও খুলনা নৌ অঞ্চলের সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন মেরিটাইম সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

সেমিনারে সমুদ্র নিরাপত্তা ও সমন্বিত সমুদ্র সম্পদ বণ্টনের সম্ভাবনা, টেকসই অর্থনৈতিক উন্নয়নে সমুদ্র সম্পদের ওপর আইনগত বিধি-বিধান, বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দরের পুনরুজ্জীবন, দেশের সমুদ্র মোহনা ও উপকূলীয় সম্পদের সুরক্ষা ও ব্যবস্থাপনা, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আন্তঃনদী বন্দরগুলোর ব্যবহার, দেশের জাতীয় অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের পরিধি বৃদ্ধি ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত মেরিটাইম বিশেষজ্ঞরা ব্লু-ইকোনমির উন্নয়নে একটি সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের ওপর গুরুত্বারোপ করেন। সেমিনারে প্রধান অতিথি তার বক্তব্যে ব্লু ইকোনমিসহ মেরিটাইম সেক্টর সংশ্লিষ্ট সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানান।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন