শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৭ জঙ্গির স্বজনের ডিএনএ সংগ্রহ করেছে পুলিশ

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কল্যাণপুরে পুলিশের অভিযানে নিহত ৯ জঙ্গির মধ্যে ৭ জনের স্বজনদের ডিএনএ (ডি-অক্সিরাইবো নিউক্লিক এসিড) প্রোফাইল সংগ্রহ করেছে পুলিশ। নিহতদের ডিএনএ প্রোফাইলের সঙ্গে স্বজনদের ডিএনএ প্রোফাইল মিলিয়ে তাদের পরিচয় নিশ্চিত করা হবে। পরে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান। গতকাল সোমবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
মাসুদুর রহমান আরও জানান, নিহত জঙ্গির স্বজনদের ব্যাপারে পুরোপুরি নিশ্চিত হতেই এই ডিএনএ সংগ্রহ করা হয়েছে। পুলিশের অপরাধী তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক ল্যাবে তাদের ডিএনএ পরীক্ষা করা হবে। নিহত জঙ্গিদের ডিএনএ আগেই সংগ্রহ করা হয়েছিল। স্বজনদের সাথে জঙ্গিদের ডিএনএ প্রোফাইল মিলিয়ে দেখে তাদের হস্তান্তর করা হবে।
উল্লেখ্য, গত ২৬ জুলাই ভোরে কল্যাণপুরের জাহাজ বিল্ডিং নামে জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ। এ সময় ৯ জঙ্গি নিহত হয়। নিহতরা হলো দিনাজপুরের নবাবগঞ্জ থানার সোহরাব আলীর ছেলে আব্দুল্লাহ, টাঙ্গাইলের মধুপুরের নূরুল ইসলামের ছেলে আবু হাকিম নাইম, ঢাকার ধানমন্ডির রবিউল হকের ছেলে মার্কিন নাগরিক তাজ-উল-হক রাশিক, সাতক্ষীরার তালা থানার ওমরপুরের নাসির উদ্দিন সরদারের ছেলে মতিয়ার রহমান, ঢাকার গুলশানের সাইফুজ্জামান খানের ছেলে আকিফুজ্জামান খান, বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা তৌহিদ রউফের পুত্র মার্কিন নাগরিক সাজাদ রউফ অর্ক, নোয়াখালীর সুধারাম থানার মাইজদী এলাকার আব্দুল কাইয়ুমের ছেলে জোবায়ের হোসেন, রংপুরের পীরগাছা থানাধীন পুরশুরা এলাকার শাহজাহান কবিরের ছেলে রায়হান কবির ওরফে তারেক ওরফে ফারুক। অপর একজনের পরিচয় এখনও শনাক্ত হয়নি।
ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা জানান, নিহত আট জনের মধ্যে রায়হান কবির ওরফে তারেক ছাড়া বাকিদের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বজনদের আবেদনের প্রেক্ষিতে তাদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন