মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মালয়েশিয়ায় লকডাউন ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়লো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৭:১৫ পিএম

করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে প্রাণঘাতী করোনার সংক্রমণ রোধে ফের ৩১ ডিসেম্বর পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। এর আগে মালয়েশিয়ায় কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ঘোষণা করা হয়েছিল যা ২০ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল।

স্থানীয় সময় শুক্রবার (১৮ ডিসেম্বর) দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব কোভিড-১৯-এর নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, মালয়েশিয়ায় তৃতীয় ঢেউয়ে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় লকডাউনের বিধিনিষেধ আবারও বাড়ানো হয়েছে। এই সংক্রমণ রোধে শর্তসাপেক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত কুয়ালালামপুর, সেলাঙ্গর ও সাবাহ কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার সিএমসিও বহাল থাকবে। পাশাপাশি ইতোমধ্যে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলো ও আগের মতো বহাল থাকবে।

তবে, সেলাঙ্গর প্রদেশের সাবাক বার্নাম, হুলু সেলাঙ্গর ও কুয়ালা সেলাঙ্গর জেলা ব্যাতিত বাকি সব জেলায় ৩১ ডিসেম্বর পর্যন্ত সিএমসিও বহাল থাকবে।
এছাড়া অন্যান্য রাজ্যের জেলাগুলো যেমন কুয়ালালামপুর, সেরেম্বান, পোর্ট ডিকসন, যহুর বাহারু, বাতু পাহাত, কুলাই এবং সাবাহ রাজ্যের সমস্ত জেলা ও কুয়ালালামপুরের সমস্ত এলাকা আগামি ৩১ ডিসেম্বর পর্যন্ত সিএমসিও বহাল থাকবে।

এদিকে দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬’শ ৮৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ৮১৬ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৪৩২ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭৫ হাজার ২৪৪ জন। তবে দেশটিতে এখন পর্যন্ত কোনো বাংলাদেশি মারা যাওয়ার খবর পাওয়া যায়নি। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন