বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিশেষ দরবার হবে অনলাইনে

বিজিবি দিবস কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আগামীকাল রোববার ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০২০’ উদযাপিত হবে। দিবসটি উপলক্ষে সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে রোববার সকাল ১০টায় বিজিবি মহাপরিচালকের বিশেষ দরবার অনুষ্ঠিত হবে। করোনাভাইরাসের ঝুঁকি বিবেচনায় নিয়ে ভার্চুয়াল পদ্ধতিতে এবারের বিশেষ দরবার অনুষ্ঠিত হবে। সেখানে দেশের সকল প্রান্ত থেকে বিজিবি সদস্যরা যুক্ত থাকবেন। গতকাল বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এসব তথ্য জানান।

দিবসের কর্মসূচি অনুযায়ী, রাজধানীর পিলখানা সদর দপ্তরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে বিজিবি’র রেজিমেন্টাল পতাকা উত্তোলন করবেন এবং সকাল সোয়া ৯টায় ‘সীমান্ত গৌরব’-এ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করবেন।
দরবার শেষে অনারারী সুবেদার মেজর থেকে অনারারী সহকারী পরিচালক এবং অনারারী সহকারী পরিচালক থেকে অনারারী উপপরিচালক পদে পদোন্নতি প্রাপ্তদের র‌্যাংক ব্যাজ পরিধান, শ্রেষ্ঠ রিক্রুট প্রশিক্ষক, প্রশিক্ষণে অসাধারণ কৃতিত্ব অর্জনকারী, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে দলগত ও ব্যক্তিগত পুরস্কার প্রদান, অপারেশনাল কার্যক্রম, চোরাচালানরোধ এবং মাদকদ্রব্য আটকের ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ কাজের জন্য পুরস্কার প্রদান।
শ্রেষ্ঠ ব্যাটালিয়ন ও রানারআপ ব্যাটালিয়নকেও পুরস্কার প্রদান করা হবে। এছাড়া শ্রেষ্ঠ কোম্পানী ও বিওপি কমান্ডারদের পুরস্কার প্রদান এবং মহাপরিচালকের অপারেশনাল ও প্রশাসনিক ইনসিগনিয়াসহ প্রশংসাপত্র প্রদান করা হবে।
এছাড়াও দিবসটি উপলক্ষে পিলখানার সকল ইউনিটে কেক কাটা ও প্রীতিভোজের আয়োজন করা হবে। মাগরিব নামাজের পর পিলখানার সকল মসজিদে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে মিলাদ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন